ক্রিকেটার কোহলীর জীবন-যাপন

সুন্দরী স্ত্রী থাকতেও কোহলির জীবনে হতাশা !!

মার্চ ০৩ ২০২১, ১৩:০৪

Spread the love

আজকের ঝলক নিউজ :

ভারত অধিনায়ক বিরাট কোহলিকে নিয়ে এবার ‘বিতর্কিত’ মন্তব্য করে বসলেন সাবেক ক্রিকেটার ফারুখ ইঞ্জিনিয়ার। কয়েকদিন আগেই ২০১৪ সালে নিজের মানসিক অবসাদগ্রস্ত থাকার কথা জানিয়েছিলেন কোহলি। আর সেই প্রসঙ্গ টেনেই সাবেক এই ভারতীয় ক্রিকেটারের মন্তব্য, এত সুন্দরী স্ত্রী থাকতেও কীভাবে মানসিক হতাশাগ্রস্ত হয়ে পড়েন একজন ক্রিকেটার।

পাঁচ টেস্টে কোহলির সংগ্রহ ছিল যথাক্রমে ১, ৮, ২৫, ০, ৩৯, ২৮, ০, ৭, ৬ ও ২০। অর্থাৎ দশটি ইনিংসে শতরান তো দূর থাক, একটি হাফ-সেঞ্চুরিও করতে পারেননি তিনি। দশ ইনিংসে তার গড় ছিল ১৩.৫০।

সেই সময়ের কথা উল্লেখ করেই কোহলি বলেছিলেন, ‘হ্যাঁ, ক্যারিয়ারের এক সময় সত্যিই হতাশা গ্রাস করেছিল আমায়। ঘুম থেকে উঠেই যদি মনে হয় আজ আমি রান করতে পারব না, সেই অনুভূতি কোনও ক্রিকেটারের জন্যই সুখকর নয়। আমার বিশ্বাস, সব ক্রিকেটারকেই জীবনের একটা না একটা সময় এই অনুভূতির মধ্যে দিয়ে যেতে হয়। মনে হয় যেন নিজের হাতে কোনও নিয়ন্ত্রণই নেই। কীভাবে এই পরিস্থিতি থেকে বের হওয়া সম্ভব, ভেবে কূলকিনারা পাওয়া যায় না।

সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে ফারুখ ইঞ্জিনিয়ার বলেন, ‘‘ওরকম সুন্দর স্ত্রী থাকতে কেউ কীভাবে মানসিকভাবে অবসাদগ্রস্ত হয়ে পড়ে? ওর সন্তানও হয়েছে। এর জন্য তো কোহলির ভগবানের প্রতি কৃতজ্ঞ থাকা উচিত‘‘।’

এরপরই তিনি বলেন, ‘মানসিক অবসাদ পশ্চিমা দুনিয়ার। ওরাই এগুলো নিয়ে বেশি কথা বলে। কিন্তু আমাদের ভারতীয়দের মানসিক কাঠিন্য অনেক বেশি। আমাদেরও জীবনে অনেক ওঠা-নামা থাকে। কিন্তু আমরা মানসিক জোরেই জীবনযুদ্ধের সেই লড়াইয়ে নামি এবং সফল হই। যা কিনা অন্যদেশের ক্রিকেটারদের মধ্যে কম রয়েছে।

টোটাল ক্রিকেট দুনিয়ার এক অন্যতম ক্ষ্যতিমান ক্রিকেটার কোহলি আশেপাশে বহু মানুষ তার পাশে দাঁড়ালেও সেই একাকীত্ব চট করে কাটেনি। কোহলির কথায়, ‘সবার সঙ্গেই কথাবার্তা বলতাম। কিন্তু হতাশা কাটত না। মনে হয়, কোনও বিশেষজ্ঞই একমাত্র এ ব্যাপারে হয়তো সাহায্য করতে পারত। নিজের অনুভূতিটা তাকেই বোঝাতে পারতাম।

দল জিতলেও ভারত অধিনায়ক বিরাট কোহলি আছেন বিপদে। সোমবার ম্যাচের তৃতীয় দিনে কোহলি আম্পায়ারের একটি সিদ্ধান্ত নিয়ে বাদানুবাদে জড়িয়ে পড়েন। রীতিমতো ব্যাট হাতে তিনি তেড়ে যান আম্পায়ার নিতিন মেননের দিকে।

গোল্ডেন মনির সোনা ব্যবসায়ী নয়: বাজুস

 

https://www.youtube.com/watch?v=EuMzqzjdK3U&list=RD3FKpbgOS-Hc&index=2

 

 



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »