সোহান স্যারের স্মৃতিকে ধরে রাখতেই “স্বপ্নের রাজকুমার” নির্মান শেষ করেতে চাই – সাচীনুর

সেপ্টেম্বর ১৬ ২০২৩, ০১:৩৭

Spread the love

বিনোদন প্রতিবেদক :

“সোহান স্যারের স্মৃতিকে
ধরে রাখতেই “স্বপ্নের রাজকুমার” নির্মান শেষ করেতে চাই” এই প্রতিবেদকের সাথে আলাপচারিতায় অবেগজড়িত কন্ঠে
কথা গুলো বলছিলেন চলচ্চিত্র অভিনেত্রী সাচীনূর।
তিনি আরো বলেন,
আমার যতো কষ্টই হোক, যতো পরিশ্রম হোক আমি প্রযোজনা প্রতিষ্ঠানকে অনুরোধ করে সোহানুর রহমান সোহান স্যারের সর্বশেষ মহরত করা ছবির স্যুটিং শেষ করে “স্বপ্নের রাজকুমার” মুক্তির চেষ্টা করবো। যদি বেঁচে থাকি তার এই শেষ স্বপ্ন আমি বাস্তবায়ন করবোই।

অপর দিকে এই ছবির কাহিনীকার ও চিত্রনাট্য নির্মাতা গুনী পরিচালক ছটকু আহমেদ এই প্রতিবেদককে বলেন, সোহানুর রহমান আমাকে দিয়ে ” স্বপ্নের রাজকুমার” চলচ্চিত্রের জন্য অসাধারণ একটি কাহিনী লিখিয়েছিলেন। চলচ্চিত্রের গল্পটি দর্শকদের মনে বিশেষ একটি স্থান দখল করে নিবে। আজকাল দর্শক গল্প নির্ভর ভালো চলচ্চিত্র আশা করেন। সেই বিষয় বিবেচনা করলে ” স্বপ্নের রাজকুমার”” একটি অসাধারণ গল্প নির্ভর ছবি। ” চলচ্চিত্রটি নির্মান শুরু ব্যাপারে প্রযোজনা প্রতিষ্ঠান থেকে তার সাথে কয়েকজনের সঙ্গে নতুন করে প্রাথমিক আলোচনা হয়েছে খুব দ্রুত আনুষ্ঠানিক ভাবে চলচ্চিত্রটি নির্মাণের বিষয়ে আলোচনায় বসবেন তারা।
ছটকু আহমেদ আরো বলেন, বেশকিছু জটিলতার কারণে চলচ্চিত্রটির নির্মান থমকে গিয়েছিলো। মান- অভিমান, সেসব অতীত ভুলে গিয়ে আমরা সোহানের অসমাপ্ত চলচ্চিত্রটির নির্মান কাজ
শেষ করতে চাই।
উল্লেখ্য,ঢাকাই সিনেমার জনপ্রিয় ও সফল নির্মাতা ছিলেন সোহানুর রহমান সোহান। নব্বই দশকে তার পরিচালিত সিনেমা দেখে মেতেছিল দেশের কোটি দর্শক। তার হাত ধরে সিনেমার তারকা হয়েছেন বেশ কয়েকজন। তারকা গড়ার নেপথ্য কারিগর তিনি।
দীর্ঘ বিরতি শেষে এই নির্মাতা নির্মাণ করতে শুরু করে ছিলেন ‘স্বপ্নের রাজকুমার’ চলচ্চিত্রটি।

২০২১ সালে বিএফডিসির জহির রায়হান কালার ল্যাব ভিআইপি অডিটোরিয়ামে সিনেমাটির মহরত অনুষ্ঠিত হয়েছিলো বেশ ঘটা করেই।
সে সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তৎকালীন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। ।
পরিচালক সোহানুর রহমান সোহানের সিনেমা দেখে জিসানের জন্মের পর তার পরিবার তার নাম রাখেন সোহানুর রহমান সিয়াম। কিন্তু নির্মাতা সোহান জানিয়েছেন, তিনি এ পর্যন্ত যতগুলো নতুন মুখ উপহার দিয়েছেন তাদের সবারই নাম পরিবর্তন করে নতুন নাম দিয়েছেন। নতুন মুখ সোহানুর রহমান সিয়ামও তার ব্যতিক্রম নয়। তাই পরিচালক নাম দিয়েছেন জিসান খান।
তার মেয়ের নামে ছবির নায়িকা সাচীনূর এর নাম দিয়েছিলেন সানিয়া নূর।
প্রয়াত সোহানুর রহমান সোহান সে সময় আরো বলেছিলেন, চলচ্চিত্র বাঁচাতে নতুন অনেক গল্প নির্ভর সিনেমা নির্মাণ করতে হবে। অনেক চিন্তা ভাবনা করে নতুন জুটি নিয়ে সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন তিনি। পূর্বেও যখন চলচ্চিত্রে ক্রান্তিকাল ছিল তখনও নতুন মুখ নিয়ে সিনেমা নির্মাণ করেছিলেন। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। বাস্তবধর্মী ও গল্পনির্ভর রোমান্টিক গল্প নিয়ে ‘স্বপ্নের রাজকুমার’ নির্মাণ করবেন। তিনি আশা প্রকাশ করেছিলেন, তার পূর্বের সিনেমার মত নতুন জুটিও দর্শক পছন্দ করবেন।

সেই মহরত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা জাকির হোসেন রাজু, এ. জে. মিন্টু, মুজিবর রহমান দুলু, আলম খান, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক তথ্য সচিব সৈয়দ মার্গুব মোর্শেদ, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির তৎকালীন সাধারণ সম্পাদক জায়েদ খান, গাজী মাহবুব, শৈলী মান্না, অপূর্ব রানা, অঞ্জনা রহমান, সিবি জামান, শাহ মোহাম্মদ সংগ্রাম প্রমুখ। প্রয়াত সোহানুর রহমান সোহান পরিচালিত সর্বশেষ সিনেমা ‘লোভে পাপ পাপে মৃত্যু’ মুক্তি পায় ২০১৫ সালে।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »