৪০ বছর পরে বরিশাল বন্ধভূমি উদ্ধার করতে হলো

বরিশালের মানুষ আমার বিচারক-সাদিক

মার্চ ২৩ ২০২১, ১০:৩৩

Spread the love

আজকের ঝলক, বরিশাল প্রতিনিধি : জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত বরিশাল শহিদ মিনারে বরিশাল সাংস্কৃতিক সমন্বয় পরিষদের এক অনুষ্ঠানে গতকাল সন্ধ্যায় নিজের ভাষণে বরিশাল সিটি মেয়র সাদিক আবদুল্লাহ বলেন “ রাজনৈতিক পরিবারে আমার জন্ম, আমার পিতা আবুল হাসানাত আবদুল্লাহ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বড় ভাই (ফুফাতো ভাই), স্বাধীনতার পর থেকে আমরা বিভিন্নভাবে প্রতিকূলতার মধ্যে বড় হয়েছি । রাজনৈতিক পরিবারের সন্তান হিসাবে আমি ও আমার বাবা বিভিন্ন প্রপাগন্ডার শিকার হয়েছি, অনেকে বিভিন্নভাবে কথা বলেন, কেউ বলেন বরিশাল বিক্রি করে ফেলবে, সব লুটপাট করে খাবে’’ ।

‘‘বরিশালের মানুষের উপর আমার আস্থা আছে’’

‘‘কিন্তু আমার আস্থা আছে বরিশাল সিটির জনগনের উপর, তারা আমাকে ভালোবাসেন তাদের ভালোবাসায় আমি মুগ্ধ, আমি আমার জীবনের শেষ অবধি চেষ্টা করবো বরিশালের মানুষের সেবা দিতে । আমার ভালো লাগে যখন দেখি ছোট্র একটি শিশু আমার কাছে দৌড়ে আসে, রিকশা- শ্রমিক আমাকে জড়িয়ে ধরে তখনও ভালো লাগে । সারা বাংলাদেশের মানুষ কি বল্লো তাতে আমার কিছু যায় আসেনা, আমার বিচার করবে বরিশালবাসী, তারা কিভাবে আমাকে নিচ্ছেন সেটা বড় কথা ।

আমরা সিটিসির জনগনের সেবক- সাদিক

তিনি আরো বলেন, সিটির মানুষ আমাকে তাদের প্রতিনিধি হিসাবে নগর ভবনে পাঠিয়েছে, তাদের করের টাকা ঠিক-ঠাকভাবে কাজে লাগে কিনা, কোন প্রকার লুটপাট হয় কিনা তা দেখার জন্য, আমি জনগনের সেবক, কিন্তু সিটি কর্পোরেশনের দীর্ঘ দিনের অভ্যাস পরিবর্তন করতে আমার বেশ কষ্ট পেতে হচ্ছে, আমি চেষ্টা করছি লুটপাট বন্ধ করতে, যদিও আমেরিকার মতো দেষেও দুর্নীতি শূন্যের কোটায় নামিয়ে আনা সম্ভব নয়, তবে চেষ্টা করতে হবে যাতে এটা সহনীয় অবস্থায় থাকে, আমি মনে করি আমরা সিটির লোকজন জনগনের সেবক ছাড়া আর কিছু না কারণ সবার বেতন চলে জনগনের টাকায় ।

তিনি আরো বলেন, সিটির জনগন আমার কাছে গিয়ে টেনডার চায়না, কাজ করার জন্য তাগাদা দেয়না, তাদের চাওয়া মশা নিধন, ভালো রাস্তাঘাট ও পানির ব্যবস্থা যাতে সঠিক ভাবে চলে, সিটি কর্পোরেশন সেটাই চেষ্টা করে যাচ্ছে । মশ নিধনের জন্য মেশিন ক্রয়সহ বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে । বিভিন্ন চাপ থাকবে তবে তার মধ্যে সঠিকভাবে কাজ করে যাওয়া আমার লক্ষ, আমি চাই বরিশালের মানুষ শান্তিতে চলাফেরা করবে, কোনো চাঁদাবাজি, মোটর সাইকেল মহড়া, আতংক থাকবেনা ।

৪০ বছর পরে বরিশাল বন্ধভূমি উদ্ধার করতে হলো: 

বক্তব্যে মেয়র বলেন, ৪০ বছর পরে বরিশাল বদ্ধভূমি উদ্ধার করতে হলো ! কেনো এটা কি এর আগে কারো প্রয়োজন মনে হয়নি! কারো চোখে পড়েনি এ প্রশ্ন আপনাদের কাছে করলাম । আমি চাই আগামী প্রজন্ম মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করুক, আর সেটা মুখে বলে করানো সম্ভব নয় । হৃদয়ে ধারণ করার ব্যবস্থা করতে হবে, আমি সেই লক্ষেই এই কাজগুলো করছি । যদিও ছোট ছোট কাজ করে অনেক মেয়র বড় বড় মিডিয়া কভারেজ পায় কিন্তু এগুলো মিডিয়া কভারেজ পায়না. যদিও এগুলো বিষয় নয় কারন বরিশালের মানুষ জানলেই হলো ।মেয়র সবার কাছে তার প্রয়াত মায়ের জন্য দো’আ চান।

অনুষ্ঠানে বক্তারা মেয়রের কাজের জন্য তার প্রসংশা করেন, বক্তরা বলেন বরিশালের বদ্ধভূমিটি যেভাবে সংস্কার ও সংরক্ষণ করা হয়েছে তা মডেল । এটি সারা বাংলাদেশের জন্য রোল মডেল হতে পারে ।

https://www.youtube.com/watch?v=3FKpbgOS-Hc&list=RD3FKpbgOS-Hc&start_radio=1

বরিশালে এক হাজার বছর আগের পুরনো প্রত্নতাত্ত্বিক মূর্তি উদ্ধার



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »