পাকিস্তান ক্রিকেটের নতুন দায়িত্বে সাকলায়েন মোস্তাক

মে ৩০ ২০২০, ০৫:৫০

Spread the love

পাকিস্তান ক্রিকেটের নতুন দায়িত্বে সাকলায়েন মোস্তাক

আজকের ঝলক অনলাইন

সাকলায়েন মুশতাক:

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বৃহস্পতিবার হাই-পারফর্মেন্স সেন্টারকে ঢেলে সাজাতে দেশের সাবেক স্পিনার সাকলায়েন মুশতাককে ইন্টারন্যাশনাল প্লেয়ার ডেভলপমেন্টের হেড হিসেবে নিয়োগ করেছে। এছাড়া বোর্ড হেড অব হাই-পারফর্মেন্স কোচিংয়ের জন্য নিযোগ করেছে গ্র্যান্ট ব্র্যাডবার্নকে। হাই-পারফর্মেন্স অপারেশন ম্যানেজার হিসেবে নিয়োগ করা হয়েছে আসের মালিককে। এই তিনজনকেই নিয়ম মেনেই নিয়োগ করা হয়েছে। প্রত্যেককে প্রেজেন্টেশন দিতে হয়েছে, সঙ্গে ইন্টারভিউয়েরও মুখোমুখি হতে হয়েছে। ইন্টারভিউ নিয়েছে শক্তিশালী প্যানেল সেখানে হাজির ছিলেন পিসিবি ক্রিকেট কমিটির সদস্যরাও।

এক অফিশিয়াল বার্তায় সাকলায়েন বলেন, ‘‘পাকিস্তানের প্রতিনিধিত্ব করা আমার কাছে গর্বের। এই ব্যাকগ্রাউন্ডে, আমাকে এরকম সুযোগ দেয়ার জন্য আমি উচ্ছ্বসিত যেখানে আমি স্কিলযুক্ত ও দারুণ একদল নতুন ক্রিকেট প্রতিভার সঙ্গে কাজ করার সুযোগ পাব এবং তাদের এগিয়ে যাওয়ার পথে সাহায্য করতে পারব।

তিনি আরো বলেন, ‘‘আমি অতীতে বিভিন্ন ক্রিকেটারদের সঙ্গে কাজ করেছি এবং তাদের ক্রিকেটে উন্নতি করতে সাহায্য করেছি। আমি আত্মবিশ্বাসী হাই-পারফর্মেন্স সেন্টারে আমি নিজের সব অভিজ্ঞতা, শিক্ষা দিয়ে পিসিবিকে সাহায্য করতে পারব পিসিবির মান আরও বাড়াতে।”

সাকলায়েন আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন ১৯৯৫ থেকে ২০০৪-এর মধ্যে। তিনি পরিচিত ছিলেন তাঁর দুসরার জন্য। মাত্র ১৮ বছর বয়েছে তিনি এক ক্যালেন্ডার ইয়ারে সব থেকে বেশি ওডিআই উইকেট (৬৫) নেয়ার রেকর্ড করেছিলেন।

তার পরের বছর তিনি আরো ভালো করেছিলেন ছাপিয়ে গিয়েছিলেন নিজের উইকেট সংখ্যাকে, নিয়েছিলেন ৬৯ উইকেট। তিনি তার পর ইতিহাসে দ্রুততম ১০০ ওডিআই উইকেট নিয়েছিলেন। যেটা তিনি করেছিলেন এক বছর ২২৫ দিনে। দু’বছরের কমে কেউ পারেননি।

সাকলায়েন এর আগে বাংলাদেশের স্পিন বোলিং কোচ হিসেবে কাজ করেছেন। এ ছাড়াও এই একই ভূমিকায় তাকে দেখা গেছে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড দলের সঙ্গেও। এ ছাড়া কনসালটেন্টের ভূমিকায়ও তাকে দেখা গেছে পাকিস্তান, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে।

অন্যদিকে ব্র্যাডবার্ন পাকিস্তান জাতীয় দলের ফিল্ডিং কোচ হিসেবে ছিলেন বর্তমানে, ২০১৮-র সেপ্টেম্বরে এই দায়িত্ব পেয়েছিলেন তিনি। তার আগে তিনি স্কটল্যান্ড ক্রিকেট দলের কোচ ছিলেন। তার পরিবর্ত খুব দ্রুত ঘোষণা করবে পিসিবি।

সূত্র : এনডিটিভি

 

আমাদের ফেসবুক পাতা

প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন


Translate »