গুজব সৃষ্টিকারী পোস্টে লাইক-কমেন্ট করলেও পড়বেন বিপদে!

মে ২৩ ২০২০, ০৫:০৭

Spread the love

সামাজিক যোগাযোগর সুযোগ নিয়ে একটি কুচক্রীমহল মেতে ওঠেন গুজব সৃষ্টি করার জন্য । অনেকে বুঝে বা না বুঝে করেন লাইক ও শেয়ার । কিন্তু জেনে রাখবেন আপনার সে লাইক ও শেয়ার করার ফলে আপনি হতে পারেন ক্ষতিগ্রহস্থ ও আইনশৃংখলা বাহিনী আপনার বিরুদ্ধে নেবে ব্যবস্থা ।

২২ মে বাংলাদেশ র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদ্য দায়িত্ব নেয়া মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, করোনা প’রিস্থিতি নিয়ে গুজব সৃষ্টির অপচেষ্টা চলছে। কেউ ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব সৃষ্টিকারী পোস্টে লাইক, কমেন্ট বা শেয়ার করলে তাকে আইনের আওতায় আনা হবে।  সকালে আসন্ন ঈদুল ফিতর ও চলমান করোনা প’রিস্থিতি নিয়ে গৃহীত আ’ইনশৃঙ্খলা বিষয়ক নিরাপত্তা ব্যব’স্থা নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়ের সময় তিনি একথা জানান।

ব্রিফিংয়ে তিনি বলেন, করোনা পরিস্থিতি নিয়ে গুজব সৃষ্টির অপচেষ্টা চলছে। কেউ ফেসবুকসহ সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব সৃষ্টিকারী পোস্টে লাইক, কমেন্ট বা শেয়ার করলে তাকে আ’ইনের আওতায় আনা হবে। কোনো তথ্য যাচাই না করে অহেতুক শেয়ার দিয়ে নিজেকে বিপদে ফেলবেন না। এসময় ঈদের দিন সবাইকে ঘরে থেকে ঈদ পা’লন করার আহ্বানও জা’নান তিনি। একই সঙ্গে স্বা’স্থ্যবিধি মেনে ঈদ জামাত নি’শ্চিতে সারা দেশে র‍্যাবের নজরদারি থাকবে বলেও জানান ডিজি।

যারা ঈদ ছুটি শেষে ঢাকায় আসবেন, তাদের একই সময় না এসে ভিন্ন ভিন্ন সময় ঢাকায় প্রবেশের অনুরোধ জা’নান র‍্যাব মহাপরিচালক। ব্রিফিংয়ে র‍্যাব মহাপরিচালক জানান, করোনা মহামারীর সময়ে বিভিন্ন অভিযানে ৩১ জন হত্যাকারী, ৪৭ জন জঙ্গি, ২ হাজার ৫০১ জন অপরাধী, ১ হাজার ৪৮৫ জন মাদক ব্যবসায়ী ও ৮৯ জন অস্ত্রধারীকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া অস্ত্র তৈরির কারখানা ও ২ জন কারিগর, ১২৭টি অ’স্ত্র, ৩ হাজার ১শ ৪০ রাউন্ড গুলি উ’দ্ধার করা হয়েছে। ছবি সংগৃহীত সংবাদ সূত্র: বিডি-ঢাকা

আমাদের ফেসবুক পাতা

প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন


Translate »