রফিক সিকদারের বসন্ত বিকেল এর উৎসব শেষ হলো প্রিয় মানুষের চিতার অনলে

মার্চ ০৩ ২০২১, ১৬:৪৮

Spread the love

রফিক সিকদারের বসন্ত বিকেল এর উৎসব শেষ হলো প্রিয় মানুষের চিতার অনলে

অনন্যা অনু, বিনোদন প্রতিনিধি :২০১৯ সালের নভেম্বর মাসে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) জমকালো আয়োজনে অনুষ্ঠিত হয় ‘বসন্ত বিকেল’ সিনেমার মহরত। পরে বছরের শুরুতেই পাবনা শুরু হয় রফিক সিকদারের কাহিনী, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনায় ‘বসন্ত বিকেল’-এর চিত্রায়ণ। মাঝে করোনার কারণে বন্ধ ছিল ছবির কাজ।

গত বছরের ৯ ডিসেম্বর রাজধানীর অদূরে মুন্সীগঞ্জের শ্রীনগরসহ আরো বিভিন্ন লোকেশনে এ সিনেমার শুটিং ফের শুরু হয়। তবে গুরুত্বপূর্ণ একটি দৃশ্যর জন্য অপেক্ষা করতে হয় চলতি বছরের জন্য। সম্প্রতি শেষ হয়েছে ছবির চিত্রায়ণ। এ প্রসঙ্গে পরিচালক রফিক সিকদার বলেন, টাঙ্গাইলের করটিয়া জমিদার বাড়িতে ছবির শেষ লটের শুটিং হয়েছে। বসন্ত বিকেলে সফলভাবে শেষ হল ‘বসন্ত বিকেল’ সিনেমার শেষ দৃশ্যের শুটিং। একটি মাত্র দৃশ্যের জন্য টানা এক বছর অপেক্ষা করতে হয়েছে।

শীঘ্রই ডাবিং শেষে সেন্সর বোর্ডে জমা দেওয়া হবে। চলতি বছরই ছবিটি মুক্তি পাবে। ছবিটিতে অভিনয় করেছেন চিত্রনায়ক শিপন মিত্র, তানভীর তনু, নবাগত সুবাহ্, ওমর সানী, চিত্রনায়িকা শাহনূর, সূচরিতা, শিবা সানু প্রমুখ। চিত্রনায়ক শিপন মিত্র বলেছেন, ‘বসন্ত বিকেল’ আমার স্বপ্নের সিনেমা। এ সিনেমা নিয়ে আমি ভীষণ আশাবাদী।

আমার বিশ্বাস এ সিনেমা আমাকে আরো অনেক দূর নিয়ে যাবে। ‘বসন্ত বিকেল’ সিনেমা দিয়ে নায়িকা হিসেবে অভিষেক হবে সুবাহ। তিনি বলেন, ‘সিনেমার নায়িকা হব এটা যেমন আমার স্বপ্ন ছিল। যে স্বপ্ন নিয়ে সিনেমার নায়িকা হতে আসা একটু একটু করে আমার স্বপ্নগুলো পূরণ হচ্ছে। অবশ্যই ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাই রফিক সিকদার ভাইকে চন্দ্রবতী নামের চরিত্রে আমাকে সুযোগ দেবার জন্য।

পাবনা শহরে বেড়ে ওঠা রুদ্র ও চন্দ্রাবতী নামের ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত দুই হিন্দু যুবক ও যুবতীর প্রেমের পরিণতির গল্প নিয়ে নির্মাণ হয়েছে ‘বসন্ত বিকেল’। এটি রফিক শিকদার পরিচালিত তৃতীয় সিনেমা। চলচ্চিত্রটি প্রযোজনা করছেন সামসুজ্জামান রিমন।

আঁচল-জয়ের এক পশলা বৃষ্টি

https://www.youtube.com/watch?v=VvCsvRWxwos&list=RDMMVvCsvRWxwos&start_radio=1



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »