নায়িকা শাবনুরের একাল সেকাল

নায়িকা শাবনুরের একাল সেকাল

মে ০৮ ২০২০, ০৬:৩৪

Spread the love

নায়িকা শাবনুর : ৯০ দশকের পরে যে সকল নায়িকা বাংলা সিনেমায় এসেছেন তাদের মধ্যে সবচেয়ে জনপ্রিয় নায়িকা শাবনুর। এহতেশাম পরিচালিত চাঁদনি রাতে সিনেমার মাধ্যমে আত্ন প্রকাশ ঘটে  এ নাইকার । চিত্র নায়ক সালমান শাহ’র সাথে বাংলাদেশের সিনেমা পাড়া ও দর্শকদের মাতিয়ে রেখেছিলেন বহু বছর। হঠাৎ করে  সালমান শাহ’র মৃত্যুর পরে শাবনুরের ক্যারিয়ার কিছুটা হুমকির মুখে পরলেও এই সুন্দরী নায়িকা তা কাটিয়ে ওঠেন খুব দ্রুতই। এর পরে নায়ক রিয়াজ, ফেরদৌস ও সাকিব খানের সাথে জুটি গড়ে দর্শকদের উপহার দেন জনপ্রিয় অনেক সিনেমা ।

শাবনুরের পরিচয়: শাবনুরের পুরো নাম কাজী শারমিন নাহিদ নুপুর, ১৯৮৯ সালের ১৭ ডিসেম্বর, যশোরের নাভারণ, শর্ষা এলাকায় জন্মগ্রহন করেন, পিতার নাম শাহজাহান চৌধুরী, মাতার নাম আমেনা বেগম, তারা তিন ভাইবোন । শাবনুর পরিবারের বড় সন্তান। তার বোন ঝুমুর ও ভাই তমাল । পরিচালক এহতেশাম তার নাম রাখেন শাবনুর ।

শাবনুরের বিয়ে : ২০১১ সালের ৬ ডিসেম্বর ব্যবসায়ী অনিক মাহমুদের সাথে শাবনুরের আংটি বদল হয় । ২০১২ সালের ২৮ ডিসেম্বর তাদের বিয়ে হয় । পরে অস্ট্রেলিয়া বসবাস শুরু করেন ও সেখানের নাগরিকত্ব লাভ করেন ।

শাবনুরের সন্তান : ২০১৩ সালে ২৯ ডিসেম্বর শাবনুর প্রথম ছেলে সন্তানের মা হন । ছেলের নাম রাখেন আইজান নিহাদ ।

শাবনুরের বিবাহ বিচ্ছেদ:  বিয়ের পরে হঠাৎ করেই সিনেমা পাড়া থেকে  হারিয়ে যান শাবনুর, মনোনিবেশ করেন সংসারে । তার ইচ্ছা ছিলো সংসার করেই বাকি জীবন কাটিয়ে দিবেন । কিন্তু তার ৮ বছরের যৌথ জীবনের সমাপ্তি ঘটে ২০২০ সালের ২৬ জানুয়ারি । এ্যাডেভোকেট কাওসার আলমের মাধ্যমে সংসারে বনিবোনা হচ্ছেনা সে কারণ উল্লেখ করে  তিনি নিজেই তার স্বামীকে তালাক দেন ।

শাবনুরের অ্যাওয়ার্ড : ১০ বার শ্রেষ্ঠ চলচ্চিত্র অভিনেত্রীর পুরস্কার নেন শাবনুর । এছাড়াও নানান পুরস্কার জিতেছেন শাবনুর ।

বর্তমানে শাবনুর তার একমাত্র সন্তনকে নিয়ে অস্ট্রেলিয়ায় বসবাস করছেন ।

আমাদের ফেসবুক পাতা

প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন


Translate »