ফাটাকেষ্ট’র ভূমিকায় মেয়র তাপস !

মে ১৭ ২০২০, ১৬:৪৬

Spread the love

দায়িত্বগ্রহণের পরে অফিসের প্রথম দিন রবিবার দুর্নীতির বিরুদ্ধে অবস্থানের ঘোষণা দিয়ে এমন ব্যবস্থা নিলেন নতুন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

চাকরিচ্যুত দুই কর্মকর্তা হলেন, ডিএসসিসির অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আসাদুজ্জামান ও প্রধান রাজস্ব কর্মকর্তা ইউসুফ আলী সরদার। এ দু’জনের বিরুদ্ধে কমিশন বাণিজ্য, দুর্নীতিসহ নানা অভিযোগ রয়েছে।

তবে ডিএসসিসির নতুন দায়িত্বপ্রাপ্ত সচিব আকরামুজ্জামান বলেন, ‘ওনাদের দুজনকে চাকরি থেকে অপসারণ করা হয়েছে। সিটি করপোরেশন আইন মোতাবেক করপোরেশন যদি মনে করে কাউকে চাকরি থেকে বাদ দেওয়া দরকার, সেক্ষেত্রে তিন মাসের বেতন দিয়ে তাকে বিদায় করে দিতে পারে।’ এ দুই কর্মকর্তার বিরুদ্ধে অনেক অভিযোগ রয়েছে বলেও জানান দায়িত্বপ্রাপ্ত সচিব আকরামুজ্জামান।

দায়িত্বগ্রহণের পর মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, আইন অনুযায়ী ২৮টি প্রধান কাজসহ সিটি করপোরেশনের বেশ কিছু দায়িত্ব রয়েছে। ইশতেহার অনুযায়ী আগামী ৯০ দিনের মধ্যে সেই দায়িত্বগুলো কীভাবে পূরণ করতে পারি সে দিকে নজর দেব। যদিও করোনাভাইরাসের এই দুর্যোগে তা অনেকটা দুরূহ ব্যাপার।

মেয়র বলেন, নির্বাচনী ইশতেহারে পাঁচটি বিষয়কে প্রাধান্য দিয়েছি। সেই বিষয়গুলোকে আবার কয়েকভাবে ভাগ করেছি। এখন আমার অগ্রাধিকার কাজগুলো হবে- মহামারি করোনা মোকাবিলা, মশা নিধন, আবর্জনা পরিষ্কার, যানজট দূর করা ও দুর্নীতি রোধ। ব্যারিস্টার তাপস বলেন, মেয়র হওয়ার পর প্রধানমন্ত্রী যে নির্দেশনা দিয়েছেন, তা বাস্তবায়ন করার জন্য সেদিকে নজর দেব। গত বছরের মতো এ বছরও যাতে মশার বিস্তার ভয়াবহ না হয় সেদিক নজর রাখা হবে। আর নাগরিকদের সুবিধার্থে কোনো সিদ্ধান্ত গ্রহণ এবং সেটি বাস্তবায়নে কোনো বাধা মানা হবে না।

সদ্য সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের নেওয়া এবং বর্তমানে চলমান থাকা বিভিন্ন কার্যক্রম চালিয়ে নেবেন কি না, এমন প্রশ্নের জবাবে তাপস বলেন, ডিএসসিসিতে চলমান থাকা সব উন্নয়ন কাজ অব্যাহত রাখা হবে।

অনেকেই মনে করেন প্রভাবশালী এই নেতা সিটির উন্নয়নে কাজ করতে ফাটাকেস্টের ভূমিকায় অবতীর্ণ হবেন ।


Translate »