১৫০ কিমি গতিতে আছড়ে পড়তে পারে

বঙ্গোপসাগরে ফুঁসছে ঘূর্ণিঝড় ‘‘‘আমফান’’

মে ১৭ ২০২০, ১৬:০২

Spread the love

শক্তি বাড়িয়ে ধেয়ে আসছে আমফান। তার জেরে  প্রবল দুর্যোগের আশঙ্কা। আজ বিকালের পড় থেকে  প্রবল ঝড় বৃষ্টির পূর্বাভাস। ভারী বৃষ্টির পূর্বাভাস দু-একটি জেলায়। চলছে ৪ নম্বর হুশিয়ারি সংকেত

আমফানের জেরে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। আন্দামান সাগর ও দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং পূর্ব-মধ্য বঙ্গোপসাগর মৎস্যজীবীদের প্রবেশ নিষেধ।

ঘূণিঝড় “আমফান”মোকাবেলা বিষয়ক কুতুবদিয়া উপজেলার বিশেষ জরুরি সভা আজ ১৭ মে’২০২০ বিকাল ২ ঘটিকায় উপজেলা পরিষদ মিলনায়তনে সুযোগ্য উপজেলা নির্বাহী অফিসার জনাব জিয়াউল হক মীর এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উক্ত সভায় ৪ নাম্বার হুশিয়ারি সংকেত এর ক্ষেত্রে প্রস্তুতি সভায় উপস্তিত ছিলেন জনাব হেলাল চৌধূরী সহকারি কমিশনার ভূমি, সকল ইউপি চেয়ারম্যান, সকল সরকারি দপ্তরের উপজেলা কর্মকর্তা, আনোয়ার হোসেন তদন্ত কর্মকর্তা কুতুবদিয়া থানা, উন্নয়ন সংস্থা কোস্ট ট্রাস্ট এর প্রতিনিধি, খোকন চন্দ্র দাস প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, সিপিপি কর্মকর্তা সহ রাজনোতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সভার সিদ্বান্ত সকল ঘুণিঝড় আশ্রয়ন কেন্দ্র সমুহ খোলা রাখা যাতে জরুরি প্রয়োজনে ব্যবহার করা যায়।
সিপিপির সকল ইউনিয়ন ও ওয়ার্ড এর মেগাফোন ব্যবহার করা, ইউপি চেয়ারম্যান সাহেব দের নেতৃত্বে মাইকিং করে জেলেদের নিরাপদ দুরত্বে অবস্থান করার জন্য জানানো, বাড়িতে দিয়াশলাই মোমবাতি মজুদ রাখা,প্রয়োজনে নিরাপদ স্থানে নেওয়ার জন্য আফিসার ইন চার্জও আনসার ভিডিপি কে অনুরোধ করা হয়, সবাই কে ঘুণিঝড় এর গতি জানার জন্য নিয়মিত যোগাযোগ রক্ষার জন্য আবহাওয়া অধিদপ্তরকে জানানো হয়।
উত্তর ধূরুং ও আলীআকবর ডেইল ইউনিয়নের ক্ষতিগ্রস্ত এলাকা দ্রুত সময়ের মধ্যে জরুরি ভিত্তিতে সংস্কার এর জন্য নির্বিহী প্রকৌশলী বান্দরবন কে অনুরোধ জানান। সাগরের জোয়ারের সময় এটি অতিক্রম করতে পারে তাই সতর্কতা অবলম্বন করার জন্য বলেন।
সকল কর্মকর্তা কে ব্যবহারকৃত মোবাইল ফোনে যথেস্ট পরিমান চার্জও রিচার্জ রাখার জন্য বলা হয়। 

ছবি : সংগৃহীত :

আমাদের ফেসবুক পাতা

প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন


Translate »