শিক্ষা প্রতিষ্ঠানের খবর

ঈদে ইবি শিক্ষার্থীদের বাড়ি ফেরা নিয়ে যা ভাবছে কর্তৃপক্ষ

জুলাই ০৯ ২০২১, ১২:২৯

Spread the love

ঈদে ইবি শিক্ষার্থীদের বাড়ি ফেরা নিয়ে যা ভাবছে কর্তৃপক্ষ

এম.বি রিয়াদ, ইবি প্রতিনিধি-

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) গত ১৯ জুন একাডেমিক কাউন্সিলের সভায় হল বন্ধ রেখে পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়। এ সিন্ধান্তের পর মেসে সিট না পাবার আশঙ্কায় আগে থেকেই ক্যাম্পাস পার্শ্ববর্তী ও কুষ্টিয়া-ঝিনাইদহ শহরের মেস ও বাসাবাড়িতে অবস্থান শুরু করে শিক্ষার্থীরা। পরবর্তীতে কুষ্টিয়া-ঝিনাইদহ ও পার্শ্ববর্তী জেলাসমূহে হঠাৎ করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় পরীক্ষা গ্রহণ না করার সিদ্ধান্ত গৃহীত হয়।

এদিকে দেশে চলমান কঠোর লকডাউনের কারণে গণপরিবহন বন্ধ থাকায় ঈদে বাড়ি ফেরা নিয়ে বিপাকে পড়েছে ইবির শিক্ষার্থীরা। তাই প্রশাসনের কাছে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহনে নিরাপদে গন্তব্যে পৌঁছে দেওয়ার দাবি জানায় তারা।

শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে ক্যাম্পাস পার্শ্ববর্তী ও কুষ্টিয়া-ঝিনাইদহে অবস্থানরত শিক্ষার্থীদের তালিকা তৈরির নির্দেশনা দেন উপযাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম। পরে শিক্ষার্থীদের তালিকা সংগ্রহ করতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রজ্ঞাপন জারি করা হয়। এতে আগামী ১২ জুলাই বেলা ১১ টার মধ্যে শিক্ষার্থীদের নির্ধারিত গুগল ফর্ম পূরণ করতে বলা হয়েছে। গুগল ফর্ম লিংক-https://forms.gle/fJonPsUzygj3hWDT7

এর আগে গত বুধবার (৭ জুলাই) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, প্রক্টর ও পরিবহন প্রশাসনকে স্মারকলিপি প্রদান করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র মৈত্রী। স্মারকলিপিতে স্বাস্থ্যঝুঁকি বিবেচনা করে এবং পরিবারের সাথে পবিত্র ঈদুল আযহা উদযাপনের ব্যবস্থা করতে দ্রুত বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহনে শিক্ষার্থীদের নিজ নিজ বিভাগীয় শহরে নিরাপদে পৌঁছে দেওয়ার দাবি জানায় তারা।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, কুষ্টিয়া-ঝিনাইদহ ও বিশ্ববিদ্যালয় পার্শ্ববর্তী মেস ও বাসাবাড়িতে কতজন শিক্ষার্থী রয়েছে তার তালিকা করা হচ্ছে। আগামী ১২ জুলাই বেলা ১১ টা পর্যন্ত নির্ধারিত গুগল ফর্মে শিক্ষার্থীরা তথ্য দিতে পারবে। সেদিনই বিশ্ববিদ্যালয় আইসিটি সেল শিক্ষার্থীদের তালিকা কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করবে। এসময় তালিকা দেখে পরিস্থিতি বিবেচনায় পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানান তিনি।

ভিডিও https://www.youtube.com/watch?v=9any_usKTnA

আরো পড়ুন ঈদে বাড়ি ফিরতে পরিবহন চায় ইবি শিক্ষার্থীরা



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »