আক্রান্তের হার ২৩ দশমিক ৯০ শতাংশ

নওগাঁয় আরও ৫ ব্যক্তির মৃত্যু  আক্রান্ত ৪৯

জুলাই ০২ ২০২১, ২০:০৬

Spread the love

নওগাঁয় আরও ৫ ব্যক্তির মৃত্যু  আক্রান্ত ৪৯  আক্রান্তের হার ২৩ দশমিক ৯০ শতাংশ

কামাল উদ্দিন টগর,নওগাঁ প্রতিনিধি : সিভিল সার্জন অফিসের  সূত্রে ডেপুটি সিভিল সার্জন ডাঃ মঞ্জুর-এ-মোর্শেদ জানিয়েছেন বৃহষ্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত এই ২৪ ঘন্টায় নওগাঁয় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে সদর উপজেলায় ১ জন করে এবং বদল উপজেলায় ২ জন। এ নিয়ে জেলায় করোনা ভাইরাসে মোট মৃত্যু হলো ৮৫ ব্যক্তির।

নওগাঁর ডেপুটি সিভিলসার্জন ডাক্তার মঞ্জুর-এ-মোর্শেদ বলেছেন এই ২৪ ঘন্টায় জেলায় ২০৫ ব্যক্তির নমুনা পরীক্ষা করে ৪৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত। শনাক্তের হার ২৩ দশমিক ৯০ শতাংশ। উপজেলা ভিত্তিক আক্রান্তদের সংখ্যা হচ্ছে সদর উপজেলায় ২০ জন, রানীনগর উপজেলায় ২ জন, আত্রাই উপজেলায় ১ জন, মহাদেবপুর উপজেলায় ৫ জন, মান্দা উপজেলায় ৪ জন, বদলগাছি উপজেলায় ৩ জন, পতœীতল্ াউপজেলায় ৪ জন, ধামইরহাট উপজেলায় ১ জন, নিয়ামতপুর উপজেলায় ২ জন, সাপাহার উপজেলায় ৩ জন এবং পোরশা উপজেলায় ৪ জন। এ নিয়ে জেলা মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা হলো ৪ হাজার ৬শ জন ৪৯ জন।


এ সময় সুস্থ্য হয়েছেন ৩৯ জন এবং সর্বমোট সুস্থ্য হওয়া ব্যক্তির সংখ্যা ৩২৭৯ জন। সুস্থ্য হওয়ার পর বর্তমানে জেলায় করোনা আক্রান্ত রয়েছেন ১৩৭০ জন। তাঁদের মধ্যে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা গ্রহণ করছেন ৪৪ জন এবং বাঁকী আক্রান্ত ব্যক্তিরা নিজ নিজ বাড়িতে থেকে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী চিকিৎসা সেবা গ্রহণ করছেন।

এই ২৪ ঘন্টায় নতুন করে কোয়ারেনটাইনে নেয়া হয়েছে ১১৪ জনকে এবং ছাড়পত্র দেয়া হয়েছে ১৪৩ জনকে। বর্তমানে প্রাতিষ্ঠানিক ৫৭ জনসহ মোট কোয়ারেনটাইনে রয়েছেন ৩ হাজার ৮শ ২ জন।

এদিকে সারাদেশে সপ্তাহব্যপী কঠোর লকডাউনের অংশ হিসেবে নওগাঁয় স্বতঃস্ফুর্ত লকডা¦ুন পালিথ হচ্ছে। লকডাউনের দ্বিতীয় দিনে আজও রাস্তায় সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। কোন দোকানপাট খোলেনি। শহরের রাস্তাঘাটগুলো প্রায় জনশুন্য। পুলিশ, সেনা বাহিনী, বিজিবি ও আনস্রা বাহিনী যানবাহন চলাচল নিয়ন্ত্রনে সতর্ক অবচস্থানে রয়েছে।

একেএম কামাল উদ্দিন টগর
নওগাঁ জেলা প্রতিনিধি

নওগাঁয় অনলাইন অফিস ব্যবস্থাপনার সংক্রান্ত প্রশিক্ষণ ও যায়যায় দিনের ষোল তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত !

https://www.youtube.com/watch?v=gRvJH8gjrkg



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »