কৃষকের সর্বনাশ, ১লাখ ৫০হাজার টাকা ক্ষতি

এপ্রিল ০১ ২০২১, ২০:৫৪

Spread the love

কৃষকের সর্বনাশ, ১লাখ ৫০হাজার টাকা ক্ষতি

নওগাঁ প্রতিনিধিঃ- নওগাঁর আত্রাইপূর্ব শত্রæতার জেরে নিজের ক্রয়কৃতজমিতে ঝিংয়া শসার গাছ উপড়ানোর বা নষ্ট করারঅভিযোগ পাওয়া গেছে।এত প্রায় ১লাখ ৫০ হাজার টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার ভোর রাতে আত্রাই উপজেলার বিশা ইউনিয়নের বিশা গ্রামের স্যান্যাল পাড়া দিঘীর পার নামক স্থানে।

অভিযোগ ওস্থানীয় সূত্রে জানা গেছে, ওই ইউনিয়নের বিশা গ্রামের আব্দুর রহমান প্রাং এর পুত্র কৃষক শষ্যচাষী শাহীন প্রাং (৪০) বিশা গ্রামের স্যান্যাল পাড়া দিঘীর পার নামক স্থানে৩৯ শতক জমিতে করলা, ঝিংয়া,শসা দীর্ঘ দিন থেকে চাষ করে আসছেন। প্রতিদিনের মতো মঙ্গবার ( ৩০ মার্চ) রাতে বাড়িতে এস ঘুমিয়ে পড়ি। পরে রাতের যে কোন সময় দূবৃত্তরা তার জমিতে প্রবেশ করে তার রোপনকৃত ঝিংয়া,শসার গাছ উপড়ায়া নষ্ট করে। জমিটি তার বাড়ি থেকে দূরত্ব হওয়ায়তার শস্য নষ্ট হয় এত তার প্রায় অনুমানিক ১লাখ ৫০ হাজার টাকা ক্ষতি হয়।

ভ’ক্তভোগী শাহীন বলেন, আমি দীর্ঘদিন ধরে আমার ক্রয়কৃত জমিতে সবজি চাষ করে আসছি। একটি মহল বিভিন্ন ভাবে আমার এবং আমার পরিবারের ক্ষতি করার জন্য পাঁয়তারা করে আসছে। গত তিন মাস আগেও তারা আমার জমিতে রোপিত করলা বিষ দিয়ে প্রায় লক্ষাধিক টাকা ক্ষতি করেছে। আত্রাই থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

নওগাঁর আত্রাইয়ে অনুষ্ঠিত হয়ে গেল ঐতিহ্যবাহী লাঠি খেলা

https://www.youtube.com/watch?v=EuMzqzjdK3U&list=RDWGVjKqK_Rpw&index=2
একেএম কামাল উদ্দিন টগর
নওগাঁ জেলা প্রতিনিধি



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »