আল-জামিয়াহতুস সালাফিয়্যাহ ও সত্যের অন্বেষণ

ফরিদপুরের সহীহ দ্বীন প্রচারে মত বিনিময় সভা অনুষ্ঠিত

মার্চ ২০ ২০২১, ২১:৪১

Spread the love

ফরিদপুরের সহীহ দ্বীন প্রচারে মত বিনিময় সভা অনুষ্ঠিত

মো. বাকী বিল্লাহ খান পলাশ : আল-জামিয়াহতুস সালাফিয়্যাহ, চরভদ্রাসন ও সত্যের অন্বেষণ ফরিদপুরের ঐক্যের আহবান ও সহীহ দ্বীন প্রচারে কার্যক্রম নির্ধারণ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় শুক্রবার। গেরদা সৌদি জামে মসজিদে অনুষ্ঠিত সভায় এতে সভাপতিত্ব করেন গেরদা সৌদি জামে মসজিদের সভাপতি সৈয়দ গিয়াস উদ্দিন। অতিথি হিসাবে ছিলেন শায়খ আব্দুন নূর-মুহাম্মদ ও কামাল আহমেদ সাইফি।

https://www.youtube.com/watch?v=FoMeetxoFT0

মো. বাকী বিল্লাহ খান পলাশের সঞ্চালনায় সভার লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরেন চরভদ্রাসন আল-জামিয়াহতুস সালাফিয়্যাহ এর প্রিন্সিপাল আব্দুল্লাহ শাহীন। সভায় মতবিনিময় করেন দ্বীন মোহাম্মদ রানা, মোহাইমিনুল ইসলাম রাজু, সাইদুর রহমান, মো. সুজন মোল্যা, মো. শেখ মামুনসহ প্রমুখ। আব্দুল্লাহ্ শাহীন বলেন, ইসলাম প্রচারে দলে দলে বিভক্ত হওয়া নয় বরং পবিত্র কুরআন কারীমে সূরা আল ইমরান, আয়াত ১০৩ এ বলা হয়েছে হে মুমিনগণ, তোমরা আল্লাহর রজ্জুকে (ইসলাম) আকড়ে ধর (ঐক্যবদ্ধ হও) এবং পরস্পর বিচ্ছিন্ন হয়ো না।

 

সুতরাং সহীহ দ্বীন প্রচারে আমাদের ঐক্যবদ্ধ হওয়া এখন সময়ের দাবী। মোহাইমিনুল ইসলাম রাজু বলেন, সহীহ দ্বীন প্রচারের পূর্বে আমাদের বেশী বেশী ইলম অর্জন যরুরী। আর সহীহ দ্বীন প্রচারে আলেম তৈরীর জন্য সহীহ দ্বীনী প্রতিষ্ঠান গড়তে আমাদের এগিয়ে আসতে হবে। মো. শেখ মামুন বলেন, আমাদের সবার মাঝে ঐক্যবদ্ধভাবে দ্বীন প্রচার করতে হবে। কেননা কল্যাণ বা হেদায়েত প্রদানের মালিক একমাত্র আল্লাহ তা‘আলা।

সাইদুর রহমান বলেন, আমাদের মাঝে তিন শ্রেণীর ব্যক্তি থাকা আবশ্যক। প্রথম শ্রেণী বা আলেমগণ সহীহ দ্বীন প্রচারে নিয়োজিত থাকবেন, ধনাঢ্য ব্যক্তিগণ অর্থ সহায়তার মাধ্যমে এই প্রচারে ভূমিকা রাখবেন এবং অবশিষ্ট যারা থাকবেন তারা তাদের অবস্থান থেকে দ্বীন প্রচারে সহায়তা করবেন। মো. বাকী বিল্লাহ খান পলাশ বলেন, কোন ব্যক্তি বা দল নয় বরং আল্লাহকে ভালবেসেই আমাদের ঐক্যবদ্ধভাবে সহীহ দ্বীন প্রচার করতে হবে।

শায়খ আব্দুন নূর মুহাম্মদী বলেন, মহান আল্লাহ তা‘আলা আমাদের পরস্পর বিচ্ছিন্ন হতে নিষেধ করেছেন কেননা সূরা আর রূম এর আয়াত ৩২, ৩৩ এ বলা হয়েছে, তোমরা আল্লাহ অভীমুখী হও, পরস্পর বিচ্ছিন্ন হয়ো না। আর মুশরীক হয়ে যেওনা তাদের মত যারা নিজ ধর্মকে খন্ড-বিখন্ড করেছে এবং বহু দলে উপদলে বিভক্ত হয়েছে।

প্রত্যেক দলই নিজ নিজ মতবাদ নিয়ে উল্লাসিত। শায়ক কামাল আহমেদ সাইফি বলেন, আমাদের দ্বীন প্রচারের মাপকাঠি হবে শিরক্ ও বিদ‘আতমুক্ত সমাজ গঠন কেননা মহান আল্লাহ তা‘আলা পবিত্র কুরআন কারীমে বলেন, আর যারা আল্লাহ্র কিছু সমকক্ষ বানিয়ে নিয়েছে যেন তারা তাদেরকে আল্লাহর পথ থেকে বিভ্রান্ত করে দেয়, তাদেরকে বল, খুব মজা লুটে নাও। শেষ পর্যন্ত তাদেরকে জাহান্নামে ফিরে যেতে হবে। সূরা ইবরাহিম, আয়াত নং. : ৩০।

সৈয়দ গিয়াস উদ্দিন বলেন, আমাদের দ্বীন প্রচার শুধুমাত্র বার্ষিক ওয়াজ এর সীমাবদ্ধ রাখলে চলবে না। আমাদের সহীহ দ্বীনি মসজিদ ও মদ্রাসা প্রতিষ্ঠায় এগিয়ে আসতে হবে। এবং সর্বপরি সঙ্কীনতামুক্ত হয়ে সহীহ দ্বীন সকলের নিকট পৌছে দিতে হবে।

ভালো থেকো প্রিয়;মোঃ জহিরুল ইসলাম



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »