জাককানইবিতে যথাযথ মর্যাদায় ৭ মার্চ উদযাপন

মার্চ ০৮ ২০২১, ১০:০২

Spread the love

জাককানইবিতে যথাযথ মর্যাদায় ৭ মার্চ উদযাপন

এনামুল হক,ময়মনসিংহ:

ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে নানা কর্মসূচীর মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ উদযাপিত হয়েছে। ৭মার্চের প্রথম প্রহরে বঙ্গবন্ধু ভাস্কর্যের সামনে মশাল প্রজ্জ্বলনের মধ্য দিয়ে কর্মসূচির শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান।

পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অমর কবিতা, মুক্তিকামী বাঙালির জন্য অন্যতম দিকনির্দেশনা এবং ইউনেস্কোর বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য হিসেবে স্বীকৃত ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রজেক্টরের মাধ্যমে প্রচার করা হয়।

এরপর ৭ মার্চ বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে শোভাযাত্রা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বঙ্গবন্ধু ভাস্কর্যে পুষ্পার্ঘ অর্পণ করা হয়।

প্রথমে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান। এরপর একে একে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, কর্মকর্তা পরিষদ, কর্মচারী সমিতি ও বাংলাদেশ ছাত্রলীগ জাককানইবি শাখা। পুষ্পস্তবক অর্পণ শেষে প্রশাসনিক ভবনের নিচতলায় একটি সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

অপর দিকে ত্রিশাল উপজেলা প্রশাসন ও ত্রিশাল থানা, উপজেলা আওয়ামী লীগের সদস্য ও জননী গ্রুপের চেয়ারম্যান বিভিন্ন কর্মসচীর মধ্য দিয়ে ৭ মার্চ পালন করে।

https://www.youtube.com/channel/UCLt1AwnVh1Q9dsTTZynOtNw

ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় চার ছাত্রলীগ নেতা আহত



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »