কলাপাড়ায় প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের শিক্ষা কাযর্ক্রম চলছে অনলাইনে

জানুয়ারি ২৭ ২০২১, ২৩:০১

Spread the love

কলাপাড়ায় প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের শিক্ষা কাযর্ক্রম চলছে অনলাইনে \

রাসেল কবির মুরাদ , কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি ঃ কলাপাড়ায় প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের শিক্ষা কাযর্ক্রম সচল রাখতে অনলাইনে চলছে পাঠদান। মহামারি করোনা পরিস্থিতিতে স্কুল বন্ধ থাকায় ক্ষুদে শিক্ষার্থীরা ঘরে বসে প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে অনলাইনে পাঠ দানে অংশ নিচ্ছে। এ প্রযুক্তি ব্যবহারে শিশুদের পড়াশুনা সচল থাকছে এবং দক্ষ হয়ে উঠছে শিশুরা।

প্রাথমিক শিক্ষা অফিস সূত্র জানায়, কোভিড-১৯ পরিস্থিতিতে বিদ্যালয় বন্ধ থাকায় শিক্ষার্থীদের পাঠদান কাযর্ক্রম অব্যাহত রাখার জন্য ৩৭জন শিক্ষক দ্বারা অনলাইন পাঠদান কাযর্ক্রম চলছে। আরও শিক্ষক এর সাথে সম্পৃক্ত করার জন্য ৬টি ক্লাষ্টার ভিত্তিক ও উপজেলা পযার্য়ে আইসিটি সেল গঠন করা হয়েছে। সপ্তাহে ৬দিন ৪০ মিনিট করে অভিজ্ঞ শিক্ষকরা শিক্ষার্থীদের সাথে এ অনলাইন পাঠদান কাযর্ক্রমে অংশ নিচ্ছে।

কলাপাড়া উপজেলা প্রথমিক শিক্ষা অফিসার আবুল বাশার জানান, করোনার বিশেষ পরিস্থিতিতে প্রাথমিকের শিক্ষার্থীদের পড়াশুনা সচল রাখতে প্রধম ধাপে শিক্ষা অফিসের ইউইও, কলাপাড়া ওয়েব পেইজে এ পাঠদান কাযর্ক্রম চলে। যা পরবর্তীতে ৬টি ক্লাষ্টার গঠন করে আলাদা আলাদা ওয়েব পেইজে ৩৭ জনের অধিক শিক্ষক এ অনলাইন পাঠদান কাযর্ক্রমের সাথে সম্পৃক্ত করা হয়। এরফলে করোনা পরিস্থিতিতে প্রাথমিকের শিক্ষা ব্যবস্থা ভেঙ্গে পড়েনি। তিনি আরো বলেন, করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীদের বাড়ী বাড়ী গিয়ে বিস্কিট বিতরন কার্যক্রম চলমান আছে। এছাড়াও নগদ একাউন্টের মাধ্যমে উপবৃত্তি প্রদানের কাযর্ক্রম চালু রয়েছে।

 



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »