তোমার পছন্দ তাই

বেগুন ফুল রঙের থ্রিপিস; মো: জহিরুল ইসলাম

মার্চ ১৫ ২০২১, ২২:২৮

Spread the love

বেগুন ফুল রঙের থ্রিপিস; মো: জহিরুল ইসলাম

আজকের ঝলক সংবাদ সাহিত্য পাতা ।

কেনাকাটার সময় রাজিব সাহেবের পছন্দ শেষে ঠেকে গিয়ে সাদা বা কালোতে । যেই রং দেখেনা কেনো তার মাঝে সাদা তাকে খুবই টানে বিশেষ করে জামা, গেঞ্জি, থ্রিপিস ইত্যাদি ।

কিন্তু আজ প্রায় ১০ বছর ধরে তিনি সমস্ত মেলা ও দোকানে পোশাক দেখতে গিয়ে বেগুন ফুল রঙের থ্রিপিস খোঁজেন । তিনি বাংলাদেশের বিভিন্ন প্রান্তে ঘুরে বেড়ান একটি বেগুন ফুল রঙের পোষাক কেনার জন্য । কিন্তু পরিতাপের বিষয় হলো আজ অবধি তিনি বেগুন ফুল রঙের পোষাকটি কিনতে পারেন নি । তবে তার চেষ্টা অব্যাহত আছে তিনি আশা করেন একদিন তিনি বেগুন ফুল রঙের একটি পোশাক কিনতে পারবেন ।

১০ বছর ধরে বেগুন ফুল রঙের থ্রিপিস খোঁজেন

রাজিব সাহেব জানান, ১০ বছর আগে কোনো এক ঈদের আগে তার স্ত্রীর জন্য বোরহানউদ্দিন বাজার থেকে একটি থ্রিপিজ কেনেন তার স্ত্রীর জন্য । তখন স্ত্রী তার সাথেই ছিলেন । রাজিব সাহেবের স্ত্রী খুবই নম্র ভদ্র মানুষ তাই সাথে থাকতে তার পছন্দের কথা বলতে পারেন নি । কিন্তু বাসায় গিয়ে জানান তার ঐ দোকানের বেগুন ফুল রঙের একটি পোষাক পছন্দ হয়েছিলো । পরের দিন রাজিব সাহেব দোকানে গিয়ে আর সেই থ্রিপিজটি খুঁজে পান নি ।

ঠিক তারপর থেকে শুরু হলো বেগুন ফুল রঙের থ্রিপিস খোঁজা যা চলছে ১০ বছর ধরে । হয়তো রাজিব সাহেবের স্ত্রী তা জানেনই না । রাজিব সাহেব বিশ্বাস করেন ভালোবাসা মনের অনুভূতির বিষয় সম্মান ও শ্রদ্ধার বিষয় এটা মুখে বলে বেড়ানোর জন্য নয় ।

বাজারে গিয়ে সব সময় চোখ দেন পোয়া মাছ, চিংড়ি মাছ ও ইলিশ মাছের দিকে

রাজিব সাহেব বাজারে গিয়ে সব সময় চোখ দেন পোয়া মাছ, চিংড়ি মাছ ও ইলিশ মাছের দিকে । আজ ১০ বছর ধরে রাজিব সাহেব চেষ্টা করেন ফ্রিজে যেন এই তিনটি মাছ সবসময় থাকে । নিশ্চয় প্রশ্ন জাগতে পারে কেনো  এই তিন ধরনের মাছের দিকে রাজিব সাহেবের মন । এর কারণ রাজিব সাহেব জানেন তার স্ত্রী এই ৩টি মাছ পছন্দ করেন ।

রাজিব সাহেব হাাঁসের মাংশ খুবই পছন্দ করেন । পছন্দ করেন হালুয়া তাতেও তার তেমন কোনো আগ্রহ নেই কারণ তার স্ত্রীযে এগুলো তেমন পছন্দ করেন না ।

এই লেখাগুলো পড়ে মনে হতে পারে রাজিব সাহেব কাপুরুষ, স্ত্রীবাচক পুরুষ । তাতে তার কিছু আসে যায়না । রাজিব সাহেব মনে করেন । ভালোবাসা হলো শ্রদ্ধা ও বিশ্বাস ।

 

লেখক

মোঃ জহিরুল ইসলাম

উন্নয়ন কর্মী ।

সংগীত শিল্পী বাংলাদেশ বেতার ।

বিশ্ব ভালোবাসা দিবসের অঙ্গীকার

https://www.youtube.com/watch?v=WGVjKqK_Rpw&list=RDWGVjKqK_Rpw&start_radio=1



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »