এনজিও কর্মীদের ঈদ ছুটি ৭২ ঘন্টা !!

জুলাই ১৫ ২০২১, ২০:৪৯

Spread the love

এনজিও কর্মীদের ঈদ ছুটি ৭২ ঘন্টা !!

আজকের ঝলক নিউজ ।

কঠোর লকডাউনের পরে ১৫ জুলাই থেকে ২২ জুলাই লকডাউন শিথিল করা হয়েছে । খুলে দেওয়া হয়েছে গনপরিবহন, মার্কেট ও শপিংমলসহ সকল ধরনের যানবাহন । অবাদে কেনাকাটা ও ঘোরাফেরা করে ঈদ উপযাপনের সুযোগ দেয়া হয়েছে ব্যবসায়ী ও ক্রেতাদের ।

অনেকেই মনে করেন চলতি কঠোর লকডাউনের অর্জন ভেস্তে যেতে পারে এই শীতিলতা যদিও ২৩ জুলাই থেকে ৫ আগষ্ট আবার কঠোর লকডাউনের প্রজ্ঞাপন জারি করা হয়েছে । এখানে লক্ষ্য করা যায় কিছু কিছু এনজিওতে এবং বেসরকারী প্রতিষ্ঠানে ছুটি মাত্র ৩ দিন অর্থাৎ ৭২ ঘন্টা । ২১ তারিখ । ঈদ করে ২২-২৩ তারিখ কর্মস্থলে ফেরার জন্য বড় ধরনের চাপ পড়বে যার ফরে করোনা বহুগুনে বেড়ে যেতে পারে ।

সরকারের ঘোষণা অনুসারে আশাসহ মুষ্টিমেয় এনজিও ৫ আগষ্ট অবধি ঈদের ও লকডাউনের ছুটি ঘোষণা করলেও বেশিরভাগ এনজিও ঈদের ছুটি দিয়েছেন ৭২ ঘন্টা । কিছু কিছু এনজিও ১৫ তারিখ থেকে মাঠে কালেকশনে বের হয়েছে যা করোনার জন্য খুবই ঝুঁকিপূর্ণ ।

সবচেয়ে আশংকার কথা হলো যারা নিজ বিভাগ থেকে  অন্য বিভাগে কাজ করেন উদাহরন স্বরুপ বলা যায় যদি খুলনার কোনো ব্যক্তি কক্সবাজারে কাজ করেন তাহলে তার বাড়ি ফিরতে প্রায় ২৪ ঘন্টা লেগে যেতে পারে আবার ফিরে যেতে ২৪ ঘন্টা তাহলে সে বাড়ি থাকার সুযোগ পাবে মাত্র ২৪ ঘন্টা । আরো জানাগেছে যদি কোনো ব্যক্তি ২০ তারিখ সকালে কক্সবাজার থেকে খুলনার উদ্দেশ্যে রওয়ানা দেন তাহলে সে খুলনা পৌঁছাবে ২১ তারিখ দুপুরে । যদি তার ২২ তারিখ কর্মস্থলে থাকতে হয় তাহলে তাকে ২১ তারিখ বিকেলে আবার রওয়ানা দিতে হবে ।

এ বিষয় নিয়ে এনজিও কর্মীদের মধ্যে ও বেসরকারী প্রতিষ্ঠানে কর্মরতদের মধ্যে ক্ষোভ দেখা গেছে । যদিও এনজিও বিষয়ক কোনো মন্ত্রনালয় ও বিশেষ প্রতিনিধি না থাকায় সকল এনজিও একরকম নিয়ম পালন করছেনা বলে মনে করেন ভুক্তভুগিদের একাংশ ।

আজকের ঝলক: এনজিও বিষয়ক প্রতিনিধি ।

বেসরকারী চাকুরি ও এনজিও বিষয়ক লেখা পাঠাতে পারেন আমাদের ঠিকানায় ajkerjholok@gmail.com

অথবা লাইক দিয়ে সকল সংবাদ পেতে সাথে থাকতে ক্লিক করুন ।https://www.facebook.com/AjkerJholokNews

আরো পড়ুন :

আমরা এনজিও কর্মী; শুধু কাজ করি

এনজিও কর্মীদের জন্য বড় চ্যালেঞ্জ

দেশের উন্নয়নে এনজিওদের অবদান

 



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »