এক ঝলক নওগাঁ সংবাদ

নওগাঁ মানুষের পাশে এম পি হেলাল

জুলাই ০৭ ২০২১, ২০:৩৪

Spread the love

একঝলকে আজকের নওগা সংবাদ

আজকের ঝলক নিউজ : একেএম কামাল উদ্দিন টগর, নওগাঁ জেলা প্রতিনিধি

নওগাঁর আত্রাইয়ে করোনায় অসহায় মানুষের পাশে এম পি হেলাল

বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও  আত্রাই- রানীনগর এলাকার সংসদ সদস্য আনোয়ার হোসেন হেলালা এর সার্বিক সহযোগীতায় করোনার এই মহা সংকটে অসহায় ও দুস্থদের মাঝে রান্না করা খাবার বিতরন করছে আত্রাই যুব-লীগ ও ছাত্র লীগ। বুধবার (7 জুলাই) উপজেলার আত্রাই- সিংড়া রাস্তার মোড় এলাকায় এ খাবার বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি শ্রী নৃপেন্দ্র নাথ দত্ত দুলাল। প্রধান অতিথির বক্তব্যে উপজেলা আওয়ামী লীগ সভাপতি বলেন,আপনারা জানেন 2020 সাল থেকে করোনা ভাইরাস ব্যাপকভাবে সারা বিশ্বে ছড়িয়ে পড়ে, বাংলাদেশ ও এই ভাইরাসের আক্রমন থেকে মুক্ত নয়।মানুষের জীবন রক্ষার্থে সরকার লকডাউন দিয়ে আসছে।

এই লকডাউনে যেন কর্মহীন,অসহায়,দুস্থ মানুষ খাদ্য কষ্টে না থাকে সে জন্য মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্র নায়ক শেখ হাসিনার নির্দেশে  আত্রাই- রাণী নগর আসনের এমপি আনোয়ার হোসেন হেলাল এর নেতৃত্বে আত্রাই উপজেলা যুবলীগ ও ছাত্র লীগ প্রতিটি ওয়াড/ইউনিয়ন/ উপজেলার নেতৃবৃন্দ রান্না করা খাবার ও অন্যান্য সামগ্রী নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। তিনি আরো বলেন যুব লীগ ও ছাত্র লীগের এ পযন্ত কয়েক হাজার মানুষের মাঝে রান্না করা খাবার ও অন্যান্য খাদ্য সামগ্রী বিতরণ করতে সক্ষম হয়েছে। করোনায় আক্রান্ত মৃতদেহ সৎকার,ফ্রি টেলিমেডিসিন সেবা দিয়ে আসছে যুব লীগ ও ছাত্র লীগ.শুধু তাই নয় করোনার এই দ্বিতীয় ঢেউয়ে যখন রোগীদের অক্সিজেন সমস্যা দেখা দিয়েছে তখন সারা দেশে যুবলীগ ও ছাত্র লীগ একই সাথে জীবন বাজী রেখে রোগীদের বিনা মূল্যে অক্সিজেন সেবা দিয়ে আসছে।যুব লীগের হটলাইনে  ফোন দিলেই অক্সিজেন সিলিন্ডার  নিয়ে ছুটে যাচ্ছেন নেতা-কর্মী।

তিনি  আরো ও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী সফল রাষ্ট্র নায়ক শেখ হাসিনার নির্দেশে আমরা ইতো মদ্যে মানবিক যুব লীগ ও ছাত্র লীগ ঘঠন করতে সক্ষম হয়েছি। যুব লীগ ও ছাত্র লীগের নেতা কর্মীরা সামাজিক দূরত্ব বজায় রেখে মানবিক কমকান্ড করে যাচ্ছে। এ সময় উপস্থিত উপজেলা যুব লীগ সভাপতি  ও উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুর রহমান,ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাফিউল ইসলাম রাফি ফৌজদার, বীর মুক্তি যোদ্ধা শ্রী নীরেন্দ্র নাথ দাশ, উপজেলা প্রেস ক্লাব সভাপতি একেএম কামাল উদ্দিন টগর, উপজেলা ছাত্র লীগ সভাপতি মাহদী মসনদ স্বরুপ, সাধারণ সম্পাদক সোহাগ, সাংগঠনিক সম্পাদক আমানউল্লাহ ফারুখ বাচ্চু প্রামানিক, প্রান্তর প্রামানিক,রাসেল আলী সহ  যুব লীগ,ছাত্র লীগ,বিভিন্ন ওয়াড যুব-লীগ,ছাত্র লীগ নেতৃবৃনন্দ।

নওগাঁয় ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৪  নুতন আক্রান্ত ৩৮

মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় নওগাঁয় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৪জনের মৃত্যু হয়েছে। মৃত্যুবরনকারীদের মধ্যে মান্দা উপজেলায় ২ জন, মাহাদেবপুর উপজেলায় ১ জর পতœীতলা উপজেলায় ১ জ। এ নিয়ে জেলায় মোট মৃত্যুর সংখ্যা হলো ৯৪ জন।

নওগাঁর ডেপুটি সিভিল সার্জন ডাঃ মঞ্জুর এ মোর্শেদ জানিয়েছেন,গত ২৪ ঘন্টায় নওগাঁ জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৮ জন। এ সময় মোট ২৮৪ টি নমুনা পরীক্ষা করে এই ৩৮ ব্যক্তির শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৩ দশমিক ৩৪ শতাংশ। উপজেলা ভিত্তিক আক্রান্তের সংখ্যা হলেঅ নওগাঁ সদর ও রানীনগর উপজেলায় ৭ জন করে, আত্রাই, মহাােদবপুর ও বদলগাছি উপজেলায় ২ জন করে, মান্দা উপজেলায় ১০ জন এবং নিয়ামতপুর, সাপাহার ও পোরশা উপজেলায় ১ জন করে। এ নিয়ে জেলায় আক্রান্তের মোট সংখ্যা হলো ৪৯৫৫ জন।

গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১২২ জন এবং এ পর্যন্ত সর্বমোট সুস্থ্য হয়েছেন ৩৮১৩ জন। জেলায় বর্তমানে করোনা আক্রান্ত রুগীর সংখ্যা ১১৪২। আক্রান্তদের মধ্যে ৫৯ জন জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন এবং বাঁকীরা স্ব স্ব বাইড়তে থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা সেবা গ্রহণ করছেন।

জেলায় নুতন করে কোয়ারেনটাইনে নেয়া হয়েছে ২৬১ জনকে। এ পর্যন্ত মোট কোয়াপরেনটাইনে নেয়াপ হয় ২৯ হাজ্রা ৮শ ১৭ জনকে। এ সময় নতুন করে ছাড়পত্র দেয়া হয়েছে ২৬৭ জনকে এবং এ পর্যন্ত মোট ছাড়পত্র দেয়া হয়েছে ২৫ হাজার ৯শ ২০ জনকে। বর্তমানে প্রাতিষ্ঠানিক ৭২ জনসহ মোট কোয়ারেনটাইনে রয়েছেন ৩৮৯৭ জন।

নওগাঁয় সহযোগি অধ্যাপক খন্দকার দেলোয়ার হোসেনের ইন্তেকাল

নওগাঁ শহরে অবসরপ্রাপ্ত অধ্যাপক ও নওগাঁ’র নাট্য সংগঠন করোনেশন হল সোসাইটির সদস্য খন্দকার দেলোয়ার হোসেন ইন্তেকাল করেছেন। তিনি বুধবার ভোরে নওগাঁ সদর হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নানিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। মাত্র কয়েকদিন আগে ঢাকায় একটি হাসপাতালে প্রেসমেকার স্থাপন করা হয়। সেখান থেকে নওগাঁ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে তাঁর মৃত্যু হয়।

তিনি পর্যায়ক্রমে সান্তাহার সরকারী কলেজ, নওগাঁ বিএমসি সরকারী মহিলা কলেজ এবং নওগাঁ সরকারী কলেজে পদার্থ বিদ্যা বিষয়ে অধ্যাপনা করেছেন। ২০০৪ সালে নওগাঁ সরকারী কলেজ থেকে অবসর গ্রহণ করেন।

তিনি ঢাকাস্থ নওগাঁ ওয়েল ফেয়ার এ্যাসোসিয়েশনের যুগ্ম সম্পাদক ও জগন্নাথ বিশ্ব বিদ্যালয় কলেজের আধুনিক ভাষা ইনষ্টিটিউটের পরিচালক ও ইংরাজী বিভাগের সহযোগি অধ্যাপক মুনতাসির হাসানের পিতা। মৃত্যুকালে তিনি ৩ পুত্র , স্ত্রী, নাতী নাতনিসহ অসংখ্যা আত্মীয় স্বজন, গুনগ্রাহী রেখে রেখে গেছেন।

খন্দকার দেলোয়ার হোসেনের প্রথম নামাজে জানাজা নিজ বাড়ি রানীনগর উপজেলার বাহাদুরপুর গ্রামে অুনষ্ঠিত হয়। বাদ আসর দ্বিতীয় নামাজে জানাজা নওগাঁ শহরের বাঙ্গাবাড়িয়া বিহারী কলোনি জামে মসজিদে এবং তৃতীয় নামাজে জানাজা মহাদেপুর উপজেলার রহিমপুর গ্রামে বাদ আসর অনুষ্ঠানের পর সেখানে দাফন সম্পন্ন হয়।

একেএম কামাল উদ্দিন টগর
নওগাঁ জেলা প্রতিনিধি

নওগাঁয় আরও ৫ ব্যক্তির মৃত্যু  আক্রান্ত ৪৯

নওগাঁর আত্রাইয়ে অনুষ্ঠিত হয়ে গেল ঐতিহ্যবাহী লাঠি খেলা

ভিডিও দেখুন

https://www.youtube.com/watch?v=vq4FA9v8f4I

 



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »