মোদি সফরে নিহত ৫; রবিবার হেফাজতের হরতাল

মার্চ ২৭ ২০২১, ২২:৪৮

Spread the love

মোদি সফরে নিহত ৫; রবিবার হেফাজতের হরতাল

আজকের ঝলক নিউজ :

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার নন্দনপুর বিসিক শিল্প এলাকায় মহাসড়কে মাদরাসাছাত্রদের সঙ্গে পুলিশ ও বিজিবির সংঘর্ষে পাঁচ বিক্ষোভকারী নিহত হয়েছেন। এ সময় সংঘর্ষে বেশ কয়েকজন পুলিশ সদস্যসহ আহত হয়েছেন আরও অন্তত ১৪ জন।

শনিবার (২৭ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহতরা হলেন- বাদল মিয়া (২৬), জুর আলম (৩৫) ও সুজন মিয়া (২৫), কাওসার (২০) ও জুবায়ের (২০)। নিহতদের নাম জানা গেলেও তাদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি। তবে বিক্ষোভকারীরা হেফাজতে ইসলামের কর্মী বলে জানা গেছে।

আহতদের ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক আব্দুল্লাহ আল মামুন বলেন, হাসপাতালে নিয়ে আসার আগেই তিনজন মারা গেছে। তারা সবাই গুলিবিদ্ধ ছিল।

প্রত্যাক্ষদর্শীরা জানান, বিকেলে হেফাজতের নেতাকর্মীরা মিছিল বের করেন। মিছিলটি কুমিল্লা-সিলেট মহাসড়কের নন্দনপুর এলাকায় পৌঁছালে পুলিশ ও বিজিবির সঙ্গে তাদের পাল্টাপাল্টি ধাওয়া শুরু হয়।

সরাইলে পুলিশ ক্যাম্পে হামলা, ২০ পুলিশ সদস্য আহত

নিবার (২৭ মার্চ) বিকেল পৌনে ৫টার দিকে উপজেলার অরুয়াইল বাজার এলাকায় পুলিশ ক্যাম্পে এ হামলার ঘটনা ঘটে। এতে সরাইল থানার পরিদর্শক (তদন্ত) কবির হোসেনসহ ২০ পুলিশ সদস্য আহত হওয়ার খবর পাওয়া গেছে।

বাজার এলাকায় কয়েক হাজার মানুষ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করে। একপর্যায়ে বিক্ষোভকারীরা মারমুখী হয়ে অরুয়াইল ইউনিয়ন পরিষদে স্থাপিত পুলিশ ক্যাম্পে অতর্কিত হামলা চালায়। এ সময় ক্যাম্পে অবস্থানরত জেলা পুলিশ ও এপিবিএন পুলিশ সদস্যদের ওপর হামলা করে বিক্ষোভকারীরা। পুলিশ ক্যাম্পের গেট লাগিয়ে দিলে বিক্ষোভকারীরা ইটপাটকেল ছুড়তে শুরু করে। এসময় সরাইল থানার পরিদর্শক (তদন্ত) কবির হোসেনসহ ২০ পুলিশ সদস্য আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শর্টগানের গুলি ও কাঁদানে গ্যাস ছুড়ে।

এ ব্যাপারে সরাইল থানার পরিদর্শক (তদন্ত) কবির হোসেন পুলিশ ক্যাম্পে হামলার ঘটনার সত্যতা নিশ্চিত করে জাগো নিউজে বলেন, অরুয়াইল বাজারে তারা বিক্ষোভ করছিল। হঠাৎ বিক্ষোভকারীরা আমাদের ওপর ও ক্যাম্পে হামলা চালায়।

তিনি আরও বলেন, ‘পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ১২ রাউন্ড কাঁদানেগ্যাস ও ৩৮ রাউন্ড শর্টগানের বুলেট ছুড়লে বিক্ষোভকারীরা পিছু হটতে থাকে। এই হামলা পরিকল্পিত। পরিকল্পনাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।’

হেফাজতের হরতালে গণপরিবহন চলবে : মালিক সমিতি

হেফাজতে ইসলামের ডাকা রোববারের (২৮ মার্চ) হরতালে ঢাকা শহর ও শহরতলি এবং আন্তঃজেলা রুটে বাস-মিনিবাস চলাচল অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি।

শনিবার (২৭ মার্চ) ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংঘাত বিবেচনায় সারা দেশে বিজিপি মোতায়েন

ভিডিও



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »