বিসিক ও জেলা প্রশাসনের উদ্যোগে পরেশ সাগরমাঠে এ মেলা

বরিশাল বিসিক শিল্প ও বানিজ্যমেলা ২০২১

মার্চ ৩০ ২০২১, ০৯:৩০

Spread the love

বিসিক ও জেলা প্রশাসনের উদ্যোগে করোনায় বরিশাল চলছে শিল্প ও বানিজ্যমেলা !

আজকের ঝলক নিউজ:

করোনার ২য় ঢেউয়ে প্রতিদিন বাড়ছে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা । বিশ্বব্যাপী শুরু হয়েছে করোনায় মোকাবেলায় লকডাউন ও কড়া নিরাপত্তা ব্যবস্থা । করোনার মধ্যেই আমরা সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধিমেনে উদযাপন করেছি স্বাধীনতার ৫০ বছর পূর্তি ও জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০০তম জন্ম বার্ষিকী ।

ধীরে ধীরে দেশের করনো পরিস্থিতি খারাপ হচ্ছে । সকল অনুষ্ঠানের প্রতি রয়েছে বিধিনিষেধ । ২৯ মার্চ একটি সভায় নির্বাচন কমিশন ৩১ মার্চের পরে আর কোন নির্বাচন করবেন না বলে নীতিগত সিদ্ধান্ত গ্রহন করেছেন ।

বরিশালে করোনার প্রকোপ খুব বেশী না থাকলেও যেনোনো সময় বেড়ে যেতে পারে এই পরিস্থিতি । করোনা পরিস্থিতির মধ্যে বরিশাল আবাসিক অঞ্চল ব্রাউন্ড কম্পাউন্ড সংলগ্ন পরেশ সাগর মাঠে চলছে মাস ব্যাপি বানিজ্য মেলা । প্রতিদিন সেখানে ভীর করছে শত শত মানুষ । ছুটির দিনে হাজার হাজার মানুষ সেখানে ভীর করে স্বাস্থ্য বিধি নিশ্চিত করার জন্য মেলা কর্তৃপক্ষ চেষ্টা করলেও মূলত স্বাস্থ্য বিধি নিশ্চিত করা কঠিন হয়ে পড়েছে । বিশেষ করে শিশুদের জন্য বিভিন্ন রাইডের ব্যবস্থা সামাজিক দূরত্ব মেনে চলা সম্ভব হয়না বলে দেখা গেছে ।

গেট থেকে মাস্ক পড়ে ঢোকার বাধ্যবাধকতা থাকলেও মেলার ভিতরে অনেক মানুষকে মাস্ক ছাড়া ঘুরতে ও কেনাকাটা করতে দেখা যায়।

বরিশালে এমনিতেই রয়েছে চিকিৎসা সংকট এখানে হাসপাতালে আইসিইউ সংখ্য খুবই কম । চিকিৎসার মান নিয়ে রয়েছে প্রশ্ন । বরিশালে করোনা মহামারী আকার ধারন করলে হতে পারে চরম বিপদ ।

তাই বরিশাল প্রশাসনকে আরো দ্বায়িত্বশীল কঠোর পদক্ষেপ গ্রহনের জন্য  অনুরোধ করেছেন সচেতন মহল ।

কুয়াকাটায় ছাত্র ও যুব অধিকার পরিষদের মিলন মেলা ও বনভোজন অনুষ্ঠিত ॥

https://www.youtube.com/watch?v=3FKpbgOS-Hc&list=RD3FKpbgOS-Hc&start_radio=1

ছবি : প্রতিকী ।

 



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »