মন্ত্রণালয়ের সম্মতি; গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগ

মার্চ ১৫ ২০২১, ১০:২৮

Spread the love

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগ; সম্মতি জানিয়েছের মন্ত্রনালয়

আজকের ঝলক :

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৭ হাজার শিক্ষক নিয়োগ কার্যক্রম শুরু করতে শিক্ষা মন্ত্রণালয় থেকে সম্মতি দেয়া হয়েছে। ফলে যেকোনো মুহূর্তে গণবিজ্ঞপ্তি প্রকাশ করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

এর ফলে প্রায় দুই বছর বন্ধ থাকার পর বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক নিয়োগের জটিলতা কাটল। নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের মূল বাধা মামলার ওপর আইন মন্ত্রণালয়ের মতামত পাওয়ার পর গণবিজ্ঞপ্তি প্রকাশে শিক্ষা মন্ত্রণালয়ের চূড়ান্ত সম্মতি পেয়েছে এনটিআরসিএ।

শীঘ্রই নিয়োগ সার্কুলার হচ্ছে :

ফলে শিগগিরই ৫৭ হাজার শূন্য পদের বিপরীতে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করতে আইনি আর কোনো বাধা রইল না ।

এনটিআরসিএ’র চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) আশরাফ উদ্দিন বলেন ‘‘আইন মন্ত্রণালয়ের মতামতের পর রোববার রাতে শিক্ষা মন্ত্রণালয়ের চূড়ান্ত সম্মতি পেয়েছি। ফলে গণবিজ্ঞপ্তি প্রকাশের আইনি আর কোনো বাধা নেই। টেকনিক্যাল ও চাহিদা সংক্রান্ত কাজ শেষ করেই দ্রুত সময়ের মধ্যে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে’’।

জানা গেছে, রোববার (১৪ মার্চ) রাতে শিক্ষামন্ত্রণালয় থেকে তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশের সম্মতি পেয়েছে নিয়োগকারী কর্তৃপক্ষ। এখন টেকনিক্যাল কিছু কাজ শেষ করে যেকোনো দিন তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। তবে নির্ভুলভাবে কাজ শেষ করতে সবকিছু নিয়ে ধীরে এগোতে চায় সংস্থাটি।

শিক্ষার্থীদের টিউশন ফি দেবে সরকার; আবেদন করতে হবে যেভাবে

এ বিষয়ে এনটিআরসিএ চেয়ারম্যান বলেন, ‘গণবিজ্ঞপ্তি প্রকাশের কাজ জোরেশোরে চলছে। তবে আমরা গণবিজ্ঞপ্তি প্রকাশের জন্য একটু সময় নিতে চাই। আমরা সম্পূর্ণ কাজ নির্ভুলভাবে করতে চাই। সেজন্য আমরা শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে সংশোধিত তালিকা পাঠাতে বলেছি। এই কাজ তদারকির জন্য জেলা শিক্ষা কর্মকর্তাদের দায়িত্ব দেয়া হয়েছে।’

ডিপিএড সনদ জমা দিতে আগ্রহ নেই অনেক শিক্ষকের

আরো জানতে ক্লিক করুন ।  http://www.moedu.gov.bd/



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »