বরিশাল শিল্পকলা ভবনের দায়িত্ব হস্তান্তরের দাবিতে মানববন্ধন

Spread the love

বরিশালে’র বিভা’গীয় ও জেলা শিল্প’কলা একাডে’মীর নতুন ভবন ও অডি’টরিয়াম সংশ্লিষ্ট কর্তৃপ’ক্ষের নিকট হস্তা’ন্তরের দাবি’তে মানবব’ন্ধন অনুষ্ঠিত হয়ে’ছে। বরিশা’লের সাংস্কৃতি’ক সমন্বয় পরি’ষদ ও সর্বস্থরের শিল্পী’বৃন্দের ব্যানারে আ’জ রবিবার স’কাল ১১টায় নগ’রীর সদর রোডে’র অশ্বি’নী কুমার হলে’র সামনে এই মা’নববন্ধন অনুষ্ঠি’ত হয়। মানব’বন্ধন শেষে একই দা’বিতে জে’লা প্রশাস’কের মাধ্যমে প্রধা’নমন্ত্রী ও সং’স্কৃতি প্রতিমন্ত্রী বরা’বর স্মারক’লিপি প্রদান করেন তারা।

অশ্বি’নী কুমার হলের সা’মনে আয়ো’জিত মানবব’ন্ধনে সভাপতিত্ব করে’ন বরিশা’ল সাংস্কৃতি’ক সংগঠন সমন্ব’য় পরিষদের স’ভাপতি কাজল ঘো’ষ। ব’ক্তব্য রাখেন নাট্য’জন সৈয়’দ দুলাল, সাং’স্কৃতিক ব্যক্তিত্ব এসএম ইক’বাল, শুভঙ্কর চক্র’বর্তী, নজ’মুল হোসে’ন আকাশ ও সমন্ব’য় পরিষদে’র সাধারন সম্পা’দক মিজানুর রহমা’নসহ অন্যান্যরা।

বক্তা’রা বলেন, শিল্পীরা মুক্তি’যুদ্ধ, ভা’ষা আন্দোল’নসহ সমাজে’র লাঞ্ছিত-বঞ্চি’তদের কথা বলে। বরিশা’লে শিল্পীদের জ’ন্য একটি শিল্পক’লা একাডে’মীর নির্মা’ন কাজ শু’রু হলেও গত ৫ বছ’র ধরে সে’টি সংশ্লিষ্ট কর্তৃ’পক্ষের কা’ছে হস্তান্ত’র করা হ’চ্ছে না। বছ’রের শুরুর দি’কে সংস্কৃতি প্রতি’মন্ত্রীর উপস্থিতি’তে গত ২৬ ফে’ব্রুয়ারী অডি’টরিয়াম হস্তা’ন্তর করে ২৭ ফে’ব্রুয়ারী সে’খানে অনু’ষ্ঠান করার কথা থাক’লেও সব কিছু উপে’ক্ষিত হয়েছে। নিম্ন’মানের সাম’গ্রী দিয়ে ভবন নির্মা’ন করায় ইতি’মধ্যে অডিটরি’য়ামের সিলিং ভেঙ্গে প’ড়ছে। তারা অবি’লম্বে বিভাগীয় ও জেলা শি’ল্পকলা একাডে’মীর নতুন ভবন ও অডিট’রিয়াম সংশ্লি’ষ্ট কর্তৃপক্ষের কাছ বু’ঝিয়ে দেয়ার দাবি জানা’ন।

মান’ববন্ধন শেষে একই দাবী সংবলি’ত স্মারকলি’পি জেলা প্রশাসক এ’সএম অজিয়র রহ’মানের মাধ্যমে প্রধা’মন্ত্রী এবং সং’স্কৃতি প্রতি’মন্ত্রী বরাবর প্রেরণ করেন বরিশা’লের সাংস্কৃতিক কর্মী’রা।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »