আ.লীগ নেতার গুদাম থেকে ১০০ মন সরকারি চাল জব্দ!

সেপ্টেম্বর ২৯ ২০২০, ০০:৫৩

Spread the love

বগুড়ার ধুনট উপজে’লার বেড়েরবাড়ী গ্রামের ‘মেসার্স তিন ভাই ট্রেডার্স এন্ড সেমি অটোরাইচ মিল’ থেকে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচীর ১০টাকা কেজির চাল স’ন্দেহে ১০০ মন চাল জ’ব্দ করা হয়েছে। নিমগাছী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নবাব আলী ওই রাইচ মিলের মালিক। একই ইউনিয়ন আওয়ামী লীগের ধ’র্ম বিষয়ক সম্পাদক আব্দুল হামিদ ওই গ্রামের খাদ্যবান্ধব কর্মসূচীর ডিলার। তাঁর বিক্রয় কেন্দ্র থেকে দরিদ্রদের নামে ২৩০টি সুবিধাভোগীর ভূয়া কার্ড জ’ব্দ করা হয়েছে।

সোমবার দুপুরে ধুনট উপজে’লার সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল রনী অ’ভিযান চালিয়ে চাল ও কার্ডগুলো জ’ব্দ করেন। অ’ভিযানকালে উপজে’লা খাদ্য পরিদর্শক আমিনুল ইস’লামসহ খাদ্য বিভাগের কর্মক’র্তারা উপস্থিত ছিলেন। বগুড়া র‌্যা’­ব- ১২ এর একটি দল অ’ভিযান পরিচালনায় সহযোগিতা করেন।

ধুনট উপজে’লা খাদ্য পরিদর্শক আমিনুল ইস’লাম জানান, নিমগাছী ইউনিয়নের বেড়েরবাড়ি গ্রামের মজিবর রহমানের ছে’লে আব্দুল হামিদ খাদ্যবন্ধব কর্মসূচীর (১০টাকা কেজি চাল) চালের ডিলার। তাঁর আওতায় ৭১০জন দরিদ্র মানুষ ১০টাকা কেজি করে চাল ক্রয়ের সুবিধা পেয়ে থাকেন। গত ২০ সেপ্টেম্বর ৭১০জন দরিদ্র মানুষের জন্য তিনি ধুনট খাদ্য গুদাম থেকে ২১হাজার ৩০কেজি চাল উত্তোলন করেছেন। ওই চাল সোমবার তিনি দরিদ্র মানুষের মাঝে বিক্রি করছিলেন। সোমবার দুপুরে তাঁর বিক্রয় কেন্দ্র পরিদর্শন করা হয়। এসময় ৭১০জন উপকার ভোগীর মধ্যে ভূয়া হিসেবে ২৩০টি কার্ড জ’ব্দ করা হয়েছে। খাদ্য পরিদর্শক আমিনুল ইস’লাম বলেন, এসময় গো’পন সংবাদের ভিত্তিতে ওই বিক্রয় কেন্দ্রের অদূরে মেসার্স তিন ভাই ট্রেডার্স এন্ড সেমি অটোরাইচ মিলের গুদামে অ’ভিযান পরিচালনা করা হয়। অ’ভিযানকালে ওই গুদামে থাকা ১০টাকা কেজি মূল্যের সরকারি খাদ্যবান্ধব কর্মসূচীর চাল স’ন্দেহে ১০০মন চাল জ’ব্দ করা হয়েছে।

ধুনট উপজে’লা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল রনী জানান, গো’পন সংবাদের ভিত্তিতে অ’ভিযান চালিয়ে জনৈক নবাব আলীর তিন ভাই ট্রেডার্স নামের একটি রাইচ মিলের গুদাম থেকে ১০টাকা কেজির চাল স’ন্দেহে ১০০মন চাল উ’দ্ধার করা হয়েছে। এছাড়া আব্দুল হামিদ নামের খাদ্যবান্ধব কর্মসূচীর ডিলারের কাছ থেকে ২৩০টি ভূয়া কার্ড জ’ব্দ করা হয়েছে। এ ঘটনায় তাদের বি’রুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের পক্রিয়া চলছে।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »