জরিমানা করে ধর্ষণের মীমাংসা, ক্ষোভে পঞ্চম শ্রেণির ছাত্রীর আত্মহত্যা

সেপ্টেম্বর ২৭ ২০২০, ১৪:১১

Spread the love

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা’র পঞ্চ’ম শ্রেণির এক ছা’ত্রীকে ধ*র্ষ ণের ঘটনায় সালিশ বৈঠকে ধর্ষককে ৭২ হাজার টাকা জ’রিমানা করা হয়। সঠিক বিচার না পেয়ে সেই ক্ষোভে মে’য়েটি বিষপানে আত্মহ’ত্যা করে। গেল শুক্রবার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় পৌরসভা’র দ্বারিয়াপুর মহাজনপাড়া মহল্লায় এ ঘটনা ঘটে। নি’হত কি’শোরী আসিফা খাতুন ওই মহল্লার সাদিকুল ইস’লামের মে’য়ে।

আসিফার পরিবারের ভাষ্য, কয়েক দিন আগে ঘরে ঢুকে আসিফাকে ধ*র্ষ ণ করে তারই চাচাতো ভাই আব্দুল বাসির। এ সময় মে’য়ের চি’ৎকারে ঘরের দরজা আ’ট’কে দেন আসিফার মা রুবিয়া খাতুন। তখন বাসিরের বাবা তহিদুল বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ছে’লেকে ছাড়িয়ে নেন। এ নিয়ে গত বুধবার চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা’র ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মটন মিয়া সালিসি বৈঠক করেন। বাসিরের অনুপস্থিতিতে ওই সালিসে অ’ভিযু’ক্তের পরিবারকে ৭২ হাজার টাকা জ’রিমানা করা হয়। পরে কাউন্সিলর ভুক্তভোগী পরিবারের হাতে ৬৫ হাজার টাকা তুলে দেন।

নি’হত আসিফার বড় বোন রুমি বেগম বলেন, ‘৭২ হাজার টাকায় ধ*র্ষ ণের সমাধান মানতে না পেরে সালিসেই আসিফা সাফ জানিয়ে দেয়, এ বিচার মানি না। এ সময় আসিফা সবার উপস্থিতিতে বলে, আমাকে বাসির ধ*র্ষ ণ করেছে। আমি তাকেই বিয়ে করব, টাকা নিব না।’ আসিফার ভাবি রিনা বেগম ও মা রুবিয়া বলেন, ‘নি’র্যাতনের শিকার হওয়ার পর থেকেই আসিফা বলত, আমি বাসিরকে বিয়ে করতে না পেলে আত্মহ’ত্যা করব। আর এটিই করে ফেলেছে।’ এ বিষয়ে বক্তব্য জানতে কাউন্সিলর মতিউর রহমান মটন মিয়ার ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও সাড়া মেলেনি



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »