লাকসামে আনসার ও ভিডিপি কার্যালয়ের উদ্যোগে বৃক্ষরোপণ কার্যক্রমের উদ্বোধন

জুন ২৩ ২০২১, ০০:২৭

Spread the love

তুষার ইমরান :
কুমিল্লার লাকসাম উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের উদ্যোগে বৃক্ষরোপণ কার্যক্রমের উদ্বোধন করেছেন লাকসাম উপজেলার সহকারী কমিশনার (ভূমি),উজালা রানী চাকমা।
বৃক্ষরোপণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে লাকসাম উপজেলার ২০৩ টি গ্রামে ২টি করে ফলজ,বনজ,ও ভেষজ এর ৪০৬টি চারা বিতরণ করেছেন তিনি।


বৃক্ষরোপণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উজালা রানী চাকমা বলেন, মানবজাতি, বন্যপ্রাণী ও পরিবেশের ভারসাম্য রক্ষায় বিশ্বব্যাপী বৃক্ষরোপনের আন্দোলন হচ্ছে। পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপনের কোন বিকল্প নেই। তবে গাছ লাগানো সহজ হলেও, তা রক্ষা করা কঠিন হয়। এজন্য স্থানীয় এলাকাবাসীকে সচেতন হতে হবে। তাদেরকেই গাছগুলো রক্ষা করতে হবে। এ সময় গাছ পরিচর্চাকারীদেরও সতর্ক হওয়ার পরামর্শ দেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, বর্তমানে বাংলাদেশ আনসার ও ভিডিপির গুরুত্ব অপরিসীম,আনসার বাহিনী এখন আগের চাইতে অনেক উন্নত এবং দায়িত্বশীল।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাবু উপন্যাস চন্দ্র দাস,উপজেলা সমাজ সেবা অফিসার, লাকসাম,কুমিল্লা এবং সভাপতিত্ব করেন অজিত কুমার দাস, উপজেলা আনসার ও ভিডিপি অফিসার, লাকসাম,কুমিল্লা।

সভাপতি সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে তার বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান
এঁর জন্মশত বার্ষিকী এবং মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে, নবাগত সুযোগ্য জেলা কমান্ড্যান্ট,কুমিল্লা এর দিক নির্দেশনায় আজ মঙ্গলবার লাকসাম উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের উদ্যোগে বৃক্ষ রোপণ অভিযান অনুষ্ঠিত হলো। গাছ লাগানোর পালা শেষ এবার আমাদের সকলের সম্মিলিত দায়িত্ব হবে এর পর্যবেক্ষণ ও সংরক্ষণ করা ।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক মোঃ আল-আমিন,উপজেলা কোম্পানি কমান্ডার সহ সকল ইউনিয়ন ওয়ার্ড দলপতি -দলনেত্রী এবং ইউনিয়ন আনসার কমান্ডারবৃন্দ ।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »