ঢাবি শিক্ষার্থী শুভর খুনিদের গ্রেফতারের দাবি মায়ের

Spread the love

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবে’ক শিক্ষার্থী জাকা’রিয়া বিন হক শুভকে  হত্যা’কারীদের অবিলম্বে গ্রেফতা’রের দাবি জানি’য়েছেন মা নু’র জাহান হক। রবিবার বেলা ২টায় লালম’নিরহাটের কালীগ’ঞ্জ উপজেলা প্রেস’ক্লাবে সংবাদ সম্মে’লনে তিনি এ দা’বি করেন।

সংবা’দ সম্মেলনে শু’ভ’র মা বলেন, বিয়ে’র পর থেকে স্ত্রী ও শ্বাশু’ড়ির চা’পে শুভ পরিবা’রের সাথে যোগা’যোগ কমিয়ে দেয়। মাঝে মধ্যে মোবা’ইলে কথা হলেও শুভ’র মা’ঝে আতংক মনে হত। স্ত্রী ও শ্বাশু’ড়ির আচর’ণে ক্ষুব্ধ ছিল শুভ। কি’ন্তু প্রেম করে বি’য়ে করায় পরিবা’রকে বিষয়টি জো’র করে বল’তে পা’রেনি।

নিহ’ত জাকা’রিয়া বিন হক শুভ লাল’মনিরহাটের কালী’গঞ্জ উপজে’লার উত্তর ঘনে’শ্যাম(এমসি মোড়) এলা’কার মৃ’ত আব্দুল হকের ছেলে। চাকু’রীর সুবাধে রাজধা’নীর মোহাম্মদপুরের তাজ’মহল রোডে শ্বশুরাল’য়ের পাশে ভাড়া বাসা’য় বসবাস কর’তেন তিনি।

এঘ’টনায় নিহ’ত শুভ”র বড়বোন হা’সিনা নাজনিন বিনতে হক বা’দি হয়ে শুক্রবার(২৬ সেপ্টেম্বর)  রা’তে রাজধানীর মোহাম্মদপুর থানায় ‘নি’হত শুভর স্ত্রী শে’হনীলা নাজ ও শাশু’ড়ি আছমা বেগ’মসহ অজ্ঞাতদের আসা’মি করে একটি হ’ত্যা মামলা দায়ের করে। মামলার ৯ দিনেও পুলিশ আসামি’দের গ্রেফ’তার করতে পারেনি বলেও সংবাদ সম্মেল’নে দাবি করেন নিহত শুভ’র মা নুর জা’হান হক।

সংবাদ সম্মে’লনে অন্যান্যের মধ্যে উপ’স্থিত ছিলেন, নি’হত শুভ’র মামি কেন্দ্রীয় মহি’লা আওয়ামী’লীগের তথ্য ও প্রযু’ক্তি বিষয়ক সম্পা’দক সৈয়দ রাজিয়া মোস্ত’ফা, শুভ’র বোন হাসিনা ইয়াসমিন বিন’তে হক, মামলার বাদি হা’সিনা নাজনিন বিন’তে হক।

এ দি’কে শুভ’র হত্যার বিচা’র দাবি করে গ্রামের বা’ড়িতে, লালমনি’রহাট শহরে ও ঢা’কা বিশ্ববিদ্যালয়ে একা’ধিকবার মানব’বন্ধন ও বিক্ষো’ভ সমাবেশ করেছে নিহ’ত শুভ’র বন্ধু বান্ধব, আত্মী’য় স্বজন, পরিবা’র ও গ্রাম’বাসী।

উল্লে’খ্য,ঢাকা বিশ্ববিদ্যা’লয়ের সাবে’ক শিক্ষার্থী জাকা’রিয়া বিন হক শুভ’কে  প্রায় ৫ বছর আগে প্রে’মের ফাঁদে ফেলেন ব্র্যা’ক বিশ্ববি’দ্যালয়ের প্রভাষক শেহনী’লা নাজ। নানা নাট’কীয়তায় ৯ মাস পূর্বে বিয়ে’ হয় তা’দের। বিয়ের পর থেকেই তা’জমহল রোডে ভাড়া বা’সা নিয়ে পরি’বার থেকে শুভকে আলা’দা করেন স্ত্রী শেহ’নীলা নাজ ও ঢাকা রেসিডি’য়েনশিয়াল কলে’জের উপাধ্যাক্ষ আছ’মা বেগম শুভ’র শ্বাশুড়ি।

গত ২৪ সেপ্টে’ম্বর শুভ অফি’সে গেলে বাহিরে বিভি’ন্ন জনের সাথে অ’নৈতিক সম্পর্ক গড়ে তো’লে শুভ’র স্ত্রী শেহ’নীলা নাজ। প্রতি’বাদ করতে গিয়ে এটা’ই কাল হয়ে দাঁড়া’য় শুভ। এতে ক্ষি’প্ত হয়ে ওইদিন বিকে’লে স্ত্রী ও শ্বাশু’ড়ি মিলে পরিক’ল্পিত ভাবে শুভ’কে হ’ত্যা করে আত্মহত্যার নাট’ক সাজায়। মৃত্যুর কয়ে’ক ঘণ্টা পরে পরিবার’কে জানায় হার্ট এট্যা’ক হয়ে শু’ভ মারা গেছে। ওই’দিন রাতে ঢাকা বিশ্ববি’দ্যালয়ের বন্ধু’রা ওই বাসায় গেলে’ শুভ’র স্ত্রী বন্ধুদের জানান আ’হত্যা করে’ছে শুভ।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »