জলবায়ু সুরক্ষার দাবিতে ঢাকায় বিজয় দিবসের সাইকেল র‌্যালি

ডিসেম্বর ১৭ ২০২০, ১০:৫৮

Spread the love
বিজয় দিবসে জলবায়ু সুরক্ষার দাবিতে রাজধানীতে সাইকেল র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। জলবায়ুকর্মীদের অংশগ্রহণে পরিবেশবাদী সংগঠন ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস এই সাইকেল র‌্যালির আয়োজন করে।
১৬ ডিসেম্বর  বিজয়ের ৪৯ তম বছরে বিজয়ের দিনে  সকাল ১১.০০ টা থেকে ১২.০০ টা অবধি মানিক মিয়া এভিনিউ থেকে চন্দ্রিমা উদ্যান পর্যন্ত বিজয়ের সাইকেল র‍্যালি অনুষ্ঠিত হয়।  তারা এই কর্মকান্ডের দ্বারা জলবায়ু পরিবর্তন রক্ষায় এখনই পদক্ষেপ নেবার জন্য সমন্বিত কন্ঠে দাবি জানায়। জলবায়ু পরিবর্তনে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে  এবারের প্রতিপাদ্য বিষয় “উপকূল বাঁচলে, দেশ বাঁচবে”।  উপকূলের মানুষের ক্ষয়ক্ষতি ও তাদের জীবনযাত্রা রাজধানীর সহ দেশের বড় শহরগুলোর দূষণের জন্য প্রতিনিয়ত ব্যহত হচ্ছে। তাদের জীবনযাত্রা এবং সামগ্রিক জলবায়ু রক্ষায় রাষ্ট্রীয় ও জনগণের হস্তক্ষেপ এখন সময়ের দাবি।
রাজধানীর পরিবেশ রক্ষায় জলবায়ু যোদ্ধারা সাইকেল র‍্যালির মাধ্যমে  সরকারের নীতিনির্ধারণী মহল, উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠান, সংবাদ মাধ্যমসহ বিভিন্ন মহলে গুরুত্ব দেবার জন্য আহবান জানিয়েছে।
 ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস ঢাকা ইউনিটের সমন্নয়কারী রুহুল আমিন এর তত্বাবধানে ও ইউনিটের কো অর্ডিনেটর মোঃ মাসুদ পারভেজ এবং ফাহাদ রাবিদের সহযোগীতায় ঢাকা বিভাগের বিভিন্ন জেলা থেজে আসা পরিবেশ ও জলবায়ু কর্মীরা একযোগে এই কর্মসূচীতে অংশগ্রহন করে ও জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর প্রভাব বন্ধে সকলকে নিজ নিজ জায়গা থেকে সচেতন হবার দাবি জানায়।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »