কি ভাবে রহিঙ্গারা ভোটার তালিকায় যুক্ত হলো !!

চরফ্যাশনের ভোটার তালিকায় ৩ রহিঙ্গা!

Spread the love

চরফ্যাশনের ভোটার তালিকায় ৩ রহিঙ্গা!

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি: ভোলার চরফ্যাশনে মিয়ানমারের ৩ রহিঙ্গা যুবককে ভোটার হিসেবে অর্ন্তভূক্ত করেছে চরফ্যাশন উপজেলা নির্বাচন অফিস। সূত্রে জানা গেছে উপজেলার ৩টি ইউনিয়ন থেকে জন্মসনদ ও নাগরিক সনদ নিয়ে ৩ রহিঙ্গা জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) নিবন্ধিত হয়েছে।

মুজিব নগর ইউনিয়ন ১নং ওয়ার্ড থেকে মো. সজিব (১৮) পিতা আঃ সাত্তার ও মাতা বকুল বেগম,মাদ্রাজ ইউনিয়ন ৪নং ওয়ার্ড থেকে মো.রাসেল (২২) পিতা তোফায়েল মাতা রাশিদা ও নজরুল নগর ইউনিয়ন ৬ নং ওয়ার্ড থেকে মো. জুয়েল (২৫) পিতা মো. রতন মাতা আয়শা বেগম নামের ৩ রহিঙ্গা ব্যক্তি জন্মসনদ ও নাগরিক সনদ দিয়ে এ পরিচয়পত্র সংগ্রহ করেছে।

এ রহিঙ্গা ব্যক্তিরা নিজেদের প্রকৃত পরিচয় গোপন রেখে দালাল চক্রের মাধ্যমে ভূয়া কাগজপত্র দিয়ে স্থানিয় ভোটার তালিকায় তাদের নাম অর্ন্তভূক্ত করেছে বলে একাধীক সূত্রে জানা গেছে। এদের এনআইডি নাম্বারগুলো হলো ৪৬৫৯৯৫১১৪১, ৪২০৩১৪৭০৪৮ও ১৫০৯৬৬৯৯১৫।

মাদ্রাজ ইউনিয়নের ৪নং ওয়ার্ড হামিদপুর এলাকার জাতীয় পরিচয়পত্রের তথ্য সংগ্রহকারী শাহ মোহাম্মদ আবদুল মতিন বলেন,রাসেল নামের যে রহিঙ্গা ব্যক্তির কথা বলা হচ্ছে তাঁর বিষয়ে আমার কিছু মনে নেই। ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য ও সনাক্তকারী সুপার ভাইজার জাকির বলেন,নাম ও ঠিকানা সঠিক রয়েছে তবে জন্ম নিবন্ধনের সাক্ষর আমার না।

মুজিব নগর ইউপি চেয়ারম্যান আবদুল ওয়াদুদ মিয়া বলেন, রহিঙ্গা ভোটার সজিব পিতা আঃ সাত্তার মাতা বকুল বেগম নামের ব্যক্তি আমার জানামতে মুজিবনগর ১নং ওয়ার্ডে নেই। উপজেলা নির্বাচন কর্মকর্তা রফিকুল ইসলাম জানান,প্রাথমিকভাবে ৩জন রহিঙ্গা ভোটারকে সনাক্ত করা হয়েছে। যাচাই বাছাই শেষে ব্যবস্থা নেয়া হবে।

ইউএনএইচসিআর বাংলাদেশ আপডেট – রোহিঙ্গা শরণার্থী সংকট – জানুয়ারী ২০২১

https://www.youtube.com/watch?v=3FKpbgOS-Hc&list=RD3FKpbgOS-Hc&start_radio=1



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »