ইসলামী বিশ্ববিদ্যালয়ে গরু-ছাগলের বিচরণ!

জানুয়ারি ২৭ ২০২২, ২১:৩০

Spread the love

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, ইবি (কুষ্টিয়া)-
করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সশরীরে ক্লাস বন্ধ। হল খোলা রেখে বেশ কিছু বিভাগের চলমান ও ঘোষিত পরীক্ষাগুলো নেয়া হচ্ছে সশরীরে। সশরীরে ক্লাস বন্ধ ঘোষণার পর ক্যাম্পাস ছেড়েছেন অনেক শিক্ষার্থী। ফলে অন্যসময়ের তুলনায় ক্যাম্পাসে এখন শিক্ষার্থীদের আধিক্য কম। এই সুযোগে ক্যাম্পাস এলাকায় অবাধে বিচরণ করছে গরু ছাগল। বিশ্ববিদ্যালয়ের ফুটবল মাঠ, কেন্দ্রীয় শহীদ মিনার ও ইবি থানা সংলগ্ন এলাকায় দেখা মিলছে গরু ছাগলের। নষ্ট করছে ক্যাম্পাসের গাছপালা ও পরিবেশ। এতে ক্ষোভ জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের সচেতন শিক্ষক-শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী তানিম হোসেন বলেন, বেশ কিছুদিন যাবৎ ক্যাম্পাসে গরু-ছাগলের বিচরণ লক্ষ্য করছি। অবাধে প্রবেশ করে এসব গবাদি পশু ক্যাম্পাসের সৌন্দর্য বিনষ্ট করছে। ক্যাম্পাসে গরু-ছাগলের প্রবেশে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া উচিত।

বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মকর্তা রোজদার আলী রুপম বলেন,  মাঝেমধ্যে ক্যাম্পাসের থানা গেইট দিয়ে দুয়েকটা গরু-ছাগল ক্যাম্পাসে প্রবেশ করে। ক্যাম্পাসে আর যেন গরু-ছাগল প্রবেশ করতে না পারে সেজন্য কাল থেকে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

 



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »