বাংলাদেশের নাগরিকরা কি এবছর ডিভি লটারীতে আবেদন করতে পারবে ?

আমেরিকার ডিভি লটারী ২০২১ আবেদন চলছে বাংলাদেশের নাগরিকরা কি আবেদন করতে পারবে ?

মে ১৯ ২০২০, ২২:০৮

Spread the love

নিজস্ব সংবাদকর্মী : বাংলাদেশের অনেক মানুষের স্বপ্ন ডিভি লটারী জিতে স্থায়ীভাবে আমেরিকাতে বসবাস করা । ইতিপূর্বে বাংলাদেশের অনেক নাগরিক ডিভি লটারী জিতে আমেরিকার স্থায়ী বাসিন্দা হয়েছেন এ কথা সত্য । তাই প্রতিবছর ডিভি লটারীর সুযোগ আসলেই দেশের বহু মানুষ আবেদন করার জন্য প্রস্তুতি নেন ।

জেনে নিন চলতি বছর এশিয়ার যে সকল দেশ আবেদন করতে পারবে :

আফগানিস্তান বাহরাইন, ভুটান, ব্রনেই, বর্মা, কাম্বোজ, হংকং বিশেষ প্রশাসনিক অঞ্চল, ইন্দোনেশিয়া, ইরান, ইরাক, ইস্রায়েল , জাপান, জর্ডান , কুয়েত, লাত্তস, লেবানন, মাল্যাশিয়া, মালদ্বীপ, মঙ্গোলিয়া, নেপাল, উত্তর কোরিয়া, ওমান, কাতার, সৌদি আরব, সিঙ্গাপুর,, শ্রীলংকা, সিরিয়া, তাইওয়ান, থাইল্যান্ড, পূর্ব তিমুর, সংযুক্ত আরব আমিরাত ও ইমেন ।

উল্লেখ্য ইজরায়েল, জর্দান, সিরিয়া ও মিশর দ্বারা জুন ১৯৬৭ সালের পূর্বে পরিচালিত এলাকায় জন্মগ্রহণকারী ব্যক্তিরা যথাক্রমে ইস্রায়েল, জর্দান, সিরিয়া এবং মিশরকে চার্জযোগ্য। গাজা স্ট্রিপে জন্মগ্রহণকারী ব্যক্তিরা মিশরের কাছে চার্জযোগ্য; পশ্চিমবঙ্গে জন্মগ্রহণকারী ব্যক্তি জর্দানকে চার্জযোগ্য; গোলান হাইটসে জন্মগ্রহণকারী ব্যক্তিরা সিরিয়ায় চার্জযোগ্য। হংকং এসএআর. (এশিয়া অঞ্চল), ম্যাকাও এসএআর। (ইউরোপ অঞ্চল, পর্তুগালকে চার্জযোগ্য), এবং তাইওয়ান (এশিয়া অঞ্চল) যোগ্যতা অর্জন করে এবং এখানে তালিকাভুক্ত। শুধুমাত্র বৈচিত্র্য প্রোগ্রামের উদ্দেশ্যে, ম্যাকাউ এসএআর। এ জন্মগ্রহণকারী ব্যক্তি। পর্তুগাল থেকে যোগ্যতা অর্জন করবে।

সুতারং জেনে রাখুন এ বছরও বাংলাদেশের নাগরিকগণ আমেরিকান ডিভি লটারীতে আবেদনের সুযোগ পাচ্ছেনা । তাই এখনই আবেদন করুন, চলছে লটারী এরকম কোন ভূঁয়া সংবাদ পড়ে বিভ্রান্ত হবেন না । 


Translate »