বরিশালে শোকের ছায়া

চলে গেলেন শিক্ষাবিদ প্রফেসর হানিফ স্যার

মার্চ ০২ ২০২১, ১০:৫১

Spread the love
শোক বার্তা :
বরেণ্য শিক্ষাবিদ সরকারি ব্রজমোহন কলেজের সাবেক অধ্যক্ষ সর্বজন শ্রদ্ধেয় প্রফেসর মো : হানিফ স্যার রাত ১০ টা ১৫ মিনিটে ঢাকায় ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না-লিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর। তিনি ৪ ছেলে ও ২ মেয়ে নাতি-নাতনী সহ অসংখ্য স্বজন এবং শুভাকাঙ্খী রেখে গেছেন। তাঁর মৃত্যুতে বরিশাল জীবন্ত এক কিংবদন্তী হারালো।
শিক্ষা বিস্তারের ক্ষেত্রে তার ভূমিকা ও অবদান চিরস্বরণীয় হয়ে থাকবে তাঁর শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন ঝলক পরিবার । বরিশাল বিশ্ববিদ্যালয় এবং বরিশাল শিক্ষা বোর্ড প্রতিষ্ঠার আন্দোলনে অগ্রসেনাদের একজন অধ্যক্ষ মো. হানিফ।
বরিশালের শিক্ষা ও সাংস্কৃতিক অঙ্গনে প্রফেসর হানিফ স্যার ছিলেন অত্যান্ত আন্তরিক নিরপেক্ষ ও জনপ্রিয় ব্যক্তি ছোট বড় সবার কাছে বেশ সমাদৃত ছিলেন এই স্যার ।
প্রফেসর মো. হানিফ জীবদ্দশায় ব্রজমোহন কলেজ ছাড়াও সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ ও বরিশাল ইসলামিয়া কলেজের অধ্যক্ষ এবং যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব করেন। এছাড়া বরিশাল বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট কমিটির সাবেক সদস্য ছিলেন তিনি
তার মৃত্যুতে বরিশালে শিক্ষক ও শিক্ষার্থীসহ সকল পেশার মানুষ শোক প্রকাশ করেছেন । শিক্ষতা অবস্থায় সরকারি ব্রজমোহন বিশ্ববিদ্যালয় অত্যান্ত সততা ও নিষ্ঠার সাথে দ্বায়িত্ব পালন করেছেন । তিনি দ্বায়িত্বে থাকাকালীন সময় ক্যাম্পাস ছিলো শান্তিপূর্ণ ও সৌহার্দপূর্ণ ।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »