স্বদেশ প্রত্যাবর্তন দিবস; পোড়াবাড়ি উচ্চ বিদ্যালয়ের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে

জানুয়ারি ১০ ২০২১, ১৮:৪৫

Spread the love
স্বদেশ প্রত্যাবর্তন দিবসে পোড়াবাড়ি উচ্চ বিদ্যালয়ের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে
এনামুল হক,ময়মনসিংহ: স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেশে ফেরার দিনটি শ্রদ্ধায়, ভালোবাসায় প্রতিবছর স্মরণ করে জাতি। মহানায়কের ফেরার সেই ঐতিহাসিক দিবস আজ। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর সন্ধিক্ষণে এবার উৎসব-উদ্দীপনার সঙ্গে দিবসটি উদ্‌যাপিত হওয়ার কথা ছিল। কিন্তু করোনা মহামারির কারণে সবই হচ্ছে সীমিত পরিসরে।

পাকিস্তানের কারাগার থেকে মুক্তি পেয়ে লন্ডন ও নয়াদিল্লি হয়ে ১৯৭২ সালের ১০ জানুয়ারি দেশে ফিরে আসেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেই দিনের অপরাহ্ণে বঙ্গবন্ধুকে বহনকারী বিমানটি যখন তেজগাঁও বিমানবন্দরের রানওয়ে স্পর্শ করে, তখন অগণিত জনতা মুহুর্মুহু হর্ষধ্বনি ও গগনবিদারী ‘জয় বাংলা’ স্লোগানে স্বাগত জানান প্রিয় নেতাকে। বঙ্গবন্ধু বিমানবন্দর থেকে সরাসরি চলে যান সোহরাওয়ার্দী উদ্যানে (তৎকালীন রেসকোর্স ময়দান)। সেখানে লাখো মানুষের উদ্দেশে দেওয়া ভাষণে মুক্তিযুদ্ধে বিজয়ের জন্য দেশবাসীকে অভিনন্দন এবং যুদ্ধবিধ্বস্ত দেশকে গড়ে তোলার কাজে সবাইকে আত্মনিয়োগ করার আহ্বান জানান বঙ্গবন্ধু।

আজ ১০ ই জানুয়ারি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে পোড়াবাড়ি উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভার আয়োজন করা হয়। এসময় আলোচনা সভায় উপস্থিত ছিলেন ডা.গৌরাঙ্গ কুমার (সভাপতি, পোড়াবাড়ি উচ্চ বিদ্যালয়) অবিনাশ চন্দ্র দাম (প্রধান শিক্ষক, পোড়াবাড়ি উচ্চ বিদ্যালয়)  এছাড়াও ম্যানেজিং কমিটির সকল সদস্য, সকল শিক্ষক মন্ডলী এবং শিক্ষার্থী সহ অত্র এলাকাবাসী।
পোড়াবাড়ি উচ্চ বিদ্যালয় এর সহকারী শিক্ষক কবিরুল হকের সঞ্চালনায় অতিথিবৃন্ধ বক্তব্য রাখেন। জাতির পিতার প্রত্যাবর্তনে যেন দেশ ফিরে পেয়েছিল নতুন প্রাণ।

আমাদের ফেসবুক পাতা

প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন


Translate »