বরিশালে করোনা রোধে ক্যাম্পেইন করেছে কোস্ট

জুলাই ১৮ ২০২১, ১৭:৩৪

MD.JAHIRUL ISLAM

Spread the love

বরিশালে করোনা রোধে ক্যাম্পেইন করেছে কোস্ট

আজকের ঝলক নিউজ :

তুষার ইমরান, বরিশাল প্রতিনিধি :

বেসরকারী সেচ্ছাসেবী সংস্থা কোস্ট ফাউন্ডেশনের আয়োজনে বরিশাল সদর লঞ্চঘাটে দিন ব্যাপি করোনা প্রতিরোধে ক্যম্পেইন অনুষ্ঠিত হয়েছে । এসময় তারা করোনা প্রতিরোধ, করোনাকালীন করনীয় ও পরবর্তীতে করনীয় বিষয়ক লিফলেট বিতরণ করেন । পাশাপাশি তারা অক্সিমিটার ও থার্মো স্ক্যানার ব্যবহার সম্পর্কে জানান এবং প্রত্যেকের ঘরে মাস্ক, স্যানিটাইজার, অক্সিমিটার ও থার্মো স্ক্যানার রাখার জন্য অনুরোধ করেন এতে করোনার ঝুঁকি কমাবে বলে মনে করে কোস্ট ফাউন্ডেশনের কর্মীরা । ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন সংস্থান কর্মকর্তা মো: জহিরুল ইসলাম, মো: মিজানুর রহমান, খোকন চন্দ্র শীল, মো: বাবুল হোসেন ও শামীমা আক্তার ।

ক্যম্পেইনে কোস্ট ফাউন্ডেশনের কর্মকর্তা মো: জহিরুল ইসলাম বলেন, ‘‘মানুষের প্রয়োজনে কর্মক্ষেত্রসহ ভিভিন্ন কাজে বাহিরে বের হতে হচ্ছে । অন্যদিকে রয়েছে ঈদের ব্যস্ততা । বিশেষজ্ঞরা মনে করেন ঈদের পরে করোনা ব্যবকভাবে বৃদ্ধি পেতে পারে । করোনা যাতে না বাড়তে পারে সেক্ষেত্রে নিজেদের সচেতন থাকার কোনো বিকল্প নেই । মানুষের মাস্ক ব্যবহার, অক্সিমিটার ব্যবহার ও থার্মো স্ক্যানার ব্যবহার ও নিয়মিত শাররীক ব্যায়াম করার নিয়ম জানা থাকলে করোনার ভয়াবহতা কমতে পারে বহুগুন । সে লক্ষে বেসরকারী সংস্থা কোস্ট ফাউন্ডেশন বরিশালসহ বিভিন্ন জেলায় করোনা রোধে ক্যাম্পেইন করেছে  বরিশালেও এটা হচ্ছে, কোস্ট ফাউন্ডেশন যেকোনো দুযোগে মানুষের পাশে থাকে সরকারের পাশা-পাশি কাজ করে থাকে এটা কোস্টের মূল্যবোধের অংশ তাই নিজস্ব অর্থায়নে লিফলেট প্রিন্ট করে, মাস্ক কিনে তা মানুষের সেবায় বিতরণ করছে’’।

বেসরকারী সেচ্ছাসেবী প্রতিষ্ঠান কোস্ট ফাউন্ডেশন ২০২০ সালে মার্চ মাসে করোনা শুরু হলে লকডাউনের পূর্ব থেকে তাদের কর্ম এলাকায় বিভিন্ন সচেতনতামূলক কাজ অব্যাহত রেখেছে তারা কোস্টাল এলাকায় প্রায় ৫ লক্ষ লিফলেট বিতরণ করেছে । সে ধারাবাহিকতায় বরিশালে ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে যা অব্যাগত থাকবে । এছাড়া কুরবানীর হাটে তারা ফ্রি মাস্ক বিতরণ ও লিফলেট বিতরণ অব্যাহত রাখবে বলে জানা গেছে ।

 

ছবি পাঠিয়েছেন : কোস্ট ফাউন্ডেশনের জহিরুল ইসলাম

আরো পড়ুন

কোস্ট ট্রাস্ট এখন কোস্ট ফাউন্ডেশন

ভিডিও দেখুন

https://www.youtube.com/watch?v=gRvJH8gjrkg



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »