বাকেরগঞ্জে আইন সহায়তা দিবস উদযাপন

Spread the love

সংবাদ বিজ্ঞপ্তি :

‘‘বিনা খরচে নিন আইনি সহায়তা
শেখ হাসিনার সরকার দিচ্ছে এই নিশ্চয়তা’’

এ শ্লোগান নিয়ে বাকেরগঞ্জে আইন সহায়তা দিবস উদযাপন করেছে উপজেলা কমিটি ও কোস্ট ফাউন্ডেশন।

বরিশাল, ২৮ এপ্রিল ২০২২: জিআইজেডের কারিগরি সহায়তায় কোস্ট ফাউন্ডেশন এর ‘‘কমিউনিটিতে ন্যায়বিচারে প্রবেশাধিকার প্রকল্প’’ এর অধীনে জাতীয় আইন সহায়তা দিবস উদযাপন করা হয়। দিবসটি উপলক্ষে কোস্ট ফাউন্ডেশনের আয়োজনে লিগ্যাল এইড কমিটি ও উপজেলা স্টেকহোল্ডার বৃন্দ সম্মিলিতভাবে র‌্যালী এর আয়োজন করেন। উক্ত র‌্যালিতে উপস্থিত ছিলেন বাকেরগঞ্জ থানার অফিসার ইনচার্জ জনাব মোঃ আলাউদ্দিন মিলন, উপজেলার সরকারি কর্মকর্তাবৃন্দ এবং কোস্ট ফাউন্ডেশনের কর্মীবৃন্দ।
কোস্ট ফাউন্ডেশন একটি অরাজনৈতিক ও অলাভজনক বেসরকারি সংস্থা (এনজিও), সংস্থাটি জাতিসংঘের অর্থনৈতিক ও সামাজিক পরিষদ হতে সনদ প্রাপ্ত। কোস্ট ১৯৯৮ সাল থেকে উপক‚লীয় দরিদ্র জনগণের আর্থ-সামাজিক উন্নয়নে বিভিন্ন উন্নয়নমূলক ও মানবিক কর্মসূচী বাস্তবায়ন করে আসছে।


অদ্য ২৮/৪/২২ ইং তারিখে বিনা খরচে নিন আইনি সহায়তা শেখ হাসিনার সরকার দিচ্ছে এই নিশ্চয়তা’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা নির্বাহী অফিসার কার্যালয় চত্ত¦রে আইন সহায়তামূলক বিভিন্ন ¯েøাগানে ( ১। বিরোধ হলে শুধু মামলা নয়, লিগ্যাল এইড অফিসে আপোষ ও হয়; ২। বিনা খরচে নিন আইনি সহায়তা, শেখ হাসিনার সরকার দিচ্ছে এই নিশ্চয়তা; ৩। বিনা খরচে আইনি সেবা নিন, ১৬৪৩০ নাম্বারে ফোন দিন; ৪। গরীব দুঃখীর মামলার ব্যয়, বাংলাদেশ সরকার দেয়; ৫। ২০৩০ সালের মধ্যে এসডিজির লক্ষ্য, কমিউনিটিতে ন্যায়বিচার হবে বাস্তবায়ন) র‌্যালী হয়। কমিউনিটিতে ন্যায়বিচারে প্রবেশাধিকার প্রকল্পটি গত জুলাই ২০২১ ইং তারিখ হতে প্রকল্পটি বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার (চরামদ্দি, চরাদি, গারুড়িয়া, ভরপাশা ইউনিয়নে) ও বাবুগঞ্জ উপজেলার (চাঁদপাশা, মাধবপাশা ও দেহেরগতি ইউনিয়নে) দরিদ্র ও সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর সহজভাবে আইন সহায়তা গ্রহনে তথ্য ও বার্তা প্রদান সহ কমিউনিটিতে ন্যায়বিচার প্রতিষ্ঠার লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম করে আসছে। যেমন: মেডিয়েশন, আরজে মেডিয়েশন, ডাইভারশন, রেফারেল)’

প্রেস বিজ্ঞপ্তি : শামীমা আক্তার।

আরো পড়ুন কোস্ট বরিশাল সেন্টারে ইফতার মাহফিল সম্পন্ন

উপকূলের বন্ধু কোস্ট ফাউন্ডেশন

ভিডিও দেখুন https://www.youtube.com/watch?v=zV69CF1Dn7Q



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »