বিক্রয়কর্মী থেকে স্বর্ণ চোরাকারবারি ও ভূমিদুস্য গোল্ডেন মনির

Spread the love

কাপড়ের দো’কানের বিক্রয়কর্মী থেকে স্ব’র্ণ চোরাকারবারি ও ভূমিদস্যু হ’য়ে ওঠে গোল্ডেন মনির। রা’জধানীর মেরুল বাড্ডায় মনিরের বাসায় রা’তভর অভিযান চালিয়ে মনিরকে গ্রে’ফতার করে পুলিশ। অ’ভিযানে এককোটি নয় লাখ টা’কা, ৫টি বিলাসবহুল গাড়ি, স্ব’র্ণালঙ্কার, অস্ত্র ও মাদক জ’ব্দ করা হয়। গো’ল্ডেন মনির একটি রাজনৈতিক দ’লের অর্থ যোগান দিতো ব’লে জানিয়েছে র‌্যাব।

শুক্রবার (২০ নভেম্বর) রা’ত ১০টা থেকে গোল্ডেন মনি’রের বাসা, ব্যবসায়িক প্রতি’ষ্ঠানসহ বেশ কয়েকটি জায়’গায় অভিযান চালায় র‌্যাব। র‍্যাবের নির্বাহী ম্যা’জিস্ট্রেট পলাশ কুমার বসু নেতৃত্বে ১২ ঘ’ণ্টার বেশি সময় ধরে এই অভিযান চ’লে। ছয় তলা ভবনটি ঘি’রে এসময় প্রচুর সংখ্যক র‌্যাব স’দস্য মোতায়েন রয়েছে। ভ’বনের বিভিন্ন ফ্লোরে তল্লাশি চালিয়ে মা’দক ও অস্ত্র জব্দ করে র‌্যাব।

 

অবৈধভাবে আ’মদানী করা দুটি বিলাসবহুল গাড়ি পাওয়া যা’য়। যা’র মূল্য তিন কোটি টাকার ও’পরে। এ’ছাড়া শোরুমে আরো তিনটি গা’ড়ি পাওয়া যায়।

নব্বই দশকে গা’উছিয়া মার্কেটের কাপড়ের দো’কানের বিক্রয়কর্মী স্বর্ণ চো’রকারবারী, হুণ্ডি ও ভূমি ব্যব’সায়ী হয়ে ওঠেন। রাজউকের কিছু অ’সাধু কর্মকর্তার যোগসাজ’শে বাড্ডা ও কেরানীগঞ্জে দু’শো’রও প্লটের হদিস পেয়েছে র‌্যাব।

র‌্যাব জা’নায়, গোল্ডেন মনিরের আরেকটি পরিচয় আ’ছে, সেটা হচ্ছে ভূমিদুস্য। রাউজের অসাধু কর্মকর্তার সঙ্গে যোগসাজসে বিপুল পরি’মাণ অর্থসম্পদের মালিক হয়েছে। ঢাকার শহ’রের ডিআইটি প্রজেক্ট, এর পাশাপাশি বাড্ডা নিকু’ঞ্জ উত্তরা এবং কেরানীগঞ্জে ২০০ বেশি প্লট রয়েছে। ইতোমধ্যে ৩০টির ক’থা তিনি আমাদের কাছে স্বীকার ক’রেছেন।

এছাড়া, প্রাথমিকভাবে এক’টি রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ততা মি’লেছে গোল্ডেন ম’নিরের, জানায় র‌্যাব।

তার বি’রুদ্ধে দুটি মামলা আছে। ক’র ফাঁকির বিষয়টির সঙ্গে এ’নবিআর ও বিআরটিএ’র লো’কজন জড়িত কিনা তা খতিয়ে দেখা হবে।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »