মানবতার আরেক নাম “বিবেক”

Spread the love

নিজস্ব প্রতিবেদক :
মানবতায় এখনো বেঁচে আছে
সেরকমই প্রমাণ দিয়ে চলেছে বরিশালের কিছু তরুণ তরুণী, যাদের সংগঠনের নাম দিয়েছে বিবেক ।

বেশ কয়েক বছর যাবৎ বরিশালের সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাঁড়িয়েছে ও সুবিধাবঞ্চিত মানুষদের আস্থার স্থান হয়ে দাঁড়িয়েছে বিবেক নামের এই সংগঠন। যারা করোনাকালীন সময় ঐ মহামারীর মধ্যে যতটুকু পেরেছে  ততটুকু নিয়েই  সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাঁড়িয়ে বরিশালের অনেক মানুষের মনের ভিতরে জায়গা করে নিয়েছেন।

সংগঠনটির প্রতিষ্ঠাতা Dipon Saha ও Susmita Tithi এর কাছ থেকে জানা যায় , তারা সাধারণত কোন স্পন্সার এর মাধ্যমে অনুদান নেয়নি বা কারো কাছ থেকে হাত পেতে কোন অনুদান কালেকশন করেনি, তারা তাদের নিজেদের সামর্থ্য অনুযায়ী সংগঠনের সদস্য বৃন্দদের কাছ থেকে যে যতটুকু অনুদান দিতে পেরেছে তা নিয়েই তারা সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাঁড়িয়েছেন।

বিবেক নামের এই সংগঠনটিকে ঈদুল আযহা ,ঈদুল ফিতর, পহেলা বৈশাখ, ভালোবাসা দিবস ,দুর্গাপুজো, বড় দিন আরো যেসব স্পেশাল দিন আছে সে সকল দিনগুলোতে সুবিধাবঞ্চিত অসহায় মানুষ বা পথশিশুদের পাশে দাড়াতে এবং বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করে তাদের মুখে একটুখানি হাসি ফুটানোর জন্য আপ্রাণ চেষ্টা চালিয়েছে বা চালিয়ে যাচ্ছেন ।

ঠিক সেরকম ভাবেই এই রমজান মাসেও তারা থেমে নেই। পুরো রমজান মাসজুড়ে দফায় দফায় বরিশালের বিভিন্ন পয়েন্টে সুবিধাবঞ্চিত রোজাদার মানুষদের পাশে ইফতারি নিয়ে দাঁড়িয়েছে বিবেক নামের এই সংগঠনটি। আসুন আমরা এই সংগঠনটির সাথে থেকে সুবিধাবঞ্চিত মানুষদের জন্য কিছু করার চেষ্টা করি এবং অসহায় সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়াই।

ভালোবাসা ও কৃতজ্ঞতা রইল বিবেক নামের এই সংগঠন ও সংগঠনটি প্রতিষ্ঠাতা, সদস্য বৃন্দদের প্রতি।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »