গুগুল থেকে আয় করার সুযোগ

অনলাইন থেকে আয় করার কৌশল

ফেব্রুয়ারি ০৫ ২০২১, ১৫:০২

Spread the love

অনলাইন থেকে আয় করার কৌশল

আজকের ঝলক : 

বর্তমান বাজারে অনলাইন থেকে আয় করার ভিভিন্ন কৌশল রয়েছে যা জানা থাকলে বিকল্প আয়ের সুযোগ হতে পারে খুব সহজে । অনলাইনে হওয়ায়  চাকুরি বা অন্যান্য পেশার পাশাপাশি এই আয় করা সম্ভব । আসুন জেনে নেই অনলাইন থেকে আয় করার কি কি সুযোগ রয়েছে এবং কিভাবে সে আয় করতে হবে ।

. ওয়েবসাইট থেকে যেভাবে আয় করা যায় :  ওয়েব সাইট থেকে আয় করা খুবই সহজ একটি বিষয়। এজন্য আপনার থাকতে হবে একটি প্রফেসনাল ওয়েব সাইট । ওয়েব সাইট করার ক্ষেত্রে আপনি একেবারে অনভিজ্ঞ হলে যে কোনো একজন প্রোফেসনাল ব্যক্তির সাথে যোগাযোগ করতে পারেন অথবা লগ ইন করতে পারেন https://www.facebook.com/AjkerJholokNews/ এর পরে আপনি নির্দিষ্ট একটি সময় পরে মনিটাইজেশনের জন্য আবেদন করলে । আপনি সারাজীবন এখান থেকে আয় করতে পারবেন । আপনার একাউন্টে গুগুল ডলারে আপনাকে টাকা পরিশোধ করবেন । মনে রাখবে খুবই সহজ শর্ত রয়েছে এখানে । গুগল যে এ্যাড আপনার সাইটে শো করবে তার কমিশন আপনাকে প্রদান করবেন ।

২. ইউটিউব থেকে টাকা আয় করবেন যেভাবে : আপনার থাকতে হবে একটি ইমেল আইডি, যেখানে আপনি অটোমেটিক একটি ইউটিউব চ্যানেল তৈরী করে নিতে পারবেন । সেখানে আপনি আপনার ভিডিও আপলোড করবেন এবং তা শেয়ার করবেন এরপরে আপনি মনিটাইজেশনের জন্য আবেদন করলে আপনার মনিটাইজেশন অনুমোদন হলে আপনি সারাজীবন বসে এস অনলাইন থেকে টাকা আয় করতে থাকবেন । কিভাবে একটি মান সম্মত ইউটিউব চ্যানেল তৈরী করবেন তা দেখতে নিচের লিংকে যেতে পারেন https://www.youtube.com/channel/UCLt1AwnVh1Q9dsTTZynOtNw  এখান থেকে আপন বসে বসে টাকা ইনকাম করতে পারবেন । মনে রাখবে মনিটাইজেশনের জন্য আপনার ১ হাজার সাবস্কাইবার ও ৪’শ ঘন্টা ভিউ দরকার হবে ।

৩. ফ্রি ল্যান্সার হিসাবে টাকা আয় করবেন যেভাবে : বর্তমান অনলাইন বাজারে ফ্রি লান্সারের খুবই ডিম্যান্ড ফ্রি ল্যান্সার বিভিন্ন রকম হতে পারে যেমন, অনলাইন কাজ করা, গবেষণা করা, স্ট্যাডি করা, ওয়েব সাইট থেকে বিভিন্ন প্রশিক্ষণ প্রদান করা । এছাড়াও অনলাইনে কাজ কন্ট্রাক্ট নিয়েও  আয় করার সুযোগ  আছে বিস্তারিত জানতে নিচের লিংকে যেতে পারেন । http://ajkerjholok.com/

৪. টিকটক/লাইকি  থেকেও আয় করার সুযোগ আছে যেখানে আপনি সেখানে  আপনার ভিডিও আপলোড করবেন এবং তা শেয়ার করবেন এর পরে আপনি মনিটাইজেশনের জন্য আবেদন করলে আপনার মনিটাইজেশন অনুমোদন হলে আপনি সারাজীবন বসে এস অনলাইন থেকে টাকা আয় করতে থাকবেন । কিভাবে একটি মান সম্মত  চ্যানেল তৈরী করবেন তা দেখতে নিচের লিংকে যেতে পারেন https://www.facebook.com/AjkerJholokNews/

৫. লাইক পেজ থেকে আয় করার সুযোগ : অনেকেই সখের বসে একটি লাইক পেজ  খুলে থাকেন । লাইক পেজে ১ হাজার লাইক হলেই আপনি মনিটাইজেশনের জন্য আবেদন করতে পারেন । যেখানে আপনার পেজে গুগুল এ্যাড দিলে ফেসবুক থেকে আপনি টাকা আয় করার সুযোগ পাবেন। যেখানে আপনি সেখানে  আপনার ৩ মিনিটের ভিডিও আপলোড করবেন এবং তা শেয়ার করবেন এর পরে আপনি মনিটাইজেশনের জন্য আবেদন করলে আপনার মনিটাইজেশন অনুমোদন হলে আপনি সারাজীবন বসে এস অনলাইন থেকে টাকা আয় করতে থাকবেন । কিভাবে একটি মান সম্মত ফেসবুক লাইক পেজ তৈরী করবেন তা দেখতে নিচের লিংকে যেতে পারেন https://www.facebook.com/AjkerJholokNews/

এভাবে আপনি যেকোনো পদ্ধতি অবলম্বন করে অনলাইন থেকে আয় করতে পারেন এছাড়াও বর্তমান বিশ্বে অনলাইন কেনাকাটার জন্য একটি বড় প্লাট ফর্ম তৈরী হচ্ছে যেখান থেকে আপনি অনায়াসে আয় করার সুযোগ নিতে পারেন । এছাড়া আর্টিক্যাল লিখেও আপনি  আয় করতে পারেন ।

আপনি যে কোন আয়ের সম্পর্কে আরো জানতে আমাদের মেইল বা ক্ষুদে বার্তা দিয়ে জানালে আমরাও আপনাকে আন্তরিক সহেযোগিতা করতে পারবো । মনে রাখবেন কোনো প্রতারকের হাতে যেনো আপনার গোপনীয় তথ্য না যায় সে জন্য বিস্বস্ত কারো পরামর্শ ‍নিবেন ।

লেখক:

মোঃ জহিরুল ইসলাম , উদ্যোক্তা



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »