পঞ্চগড় আবাসিক প্রতিবন্ধী সেবাকেন্দ্র চালু

Spread the love

আজকের ঝলক নিউজ

পঞ্চগড় আবাসিক প্রতিবন্ধী সেবাকেন্দ্র চালু

মো.সফিকুল আলম দোলন,জেলা প্রতিনিধি, পঞ্চগড়

:
পঞ্চগড় সদর উপজেলার ফায়ার সার্ভিস অফিসের পূর্বপাশে র্¦ মোনালী পাড়া গ্রামে বে-সরকারি স্বেচ্ছাসেবী সংগঠন দারিদ্র কল্যাণ সংস্থা ৬ বেডের আবাসিক পুরুষ ইউনিট উদ্বোধন করেন সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ ইসমাইল হোসেন।বিশেষ অতিথি ছিলেন পঞ্চগড় জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার সাদাত স¤্রাট, পঞ্চগড় পৌর মেয়র জাকিয়া খাতুন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম, পঞ্চগড় সমাজসেবা উপপরিচালক অনিরুদ্ধ কুমার রায়।মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন সাবেক সাংসদ ফরিদা আখতার হীরা, মনোবিজ্ঞান বিশেষজ্ঞ রোজিনা পারভিন, এসএম নাঈমুল এহসান নির্বাহী প্রকৌশলী জনস্বাস্থ্য বিভাগ পঞ্চগড়।

৩ জুলাই শনিবার ২০২১ খ্রিঃ উদ্বোধন অনুষ্ঠানটি ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি প্রতিষ্ঠানটির এমন উদ্যোগকে স্বাগত জানান, তিনি বলেন খুব শীঘ্রই দারিদ্র কল্যাণ সংস্থার আবেদনের পেক্ষিতে বিপুল সংখ্যক প্রতিবন্ধী জনগোষ্ঠীকে সেবা প্রদানের লক্ষ্যে প্রয়োজনিয় সহযোগিতা প্রদান করা হবে, সে লক্ষ্যে মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। তিনি অংশগ্রহণ কারী অতিথিদের বক্তব্য শুনে কার্যকর ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন। অনুষ্ঠানের সভাপতি দারিদ্র কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক মোঃ শাহ্জালাল সংগঠনের কার্যক্রমের সংক্ষিপ্ত অংশ বিশেষ তুলে ধরেন। প্রতিবন্ধীদের কল্যাণের জন্য আগামী দিনের কর্মপরিকল্পনা প্রকাশ করেন।

উপস্থিত অতিথিবৃন্দ দারিদ্র কল্যাণ সংস্থাকে সহযোগিতা করার আশা ব্যক্ত করেন।দারিদ ্রকল্যাণ সংস্থা প্রতিবন্ধী সেবাকেন্দ্র ২০২০ সালে জানুয়ারী মাসে ফায়ার সার্ভিস অফিসের পূর্বপার্শ্বে মোনালী পাড়ায় আনুষ্ঠানিক যাত্রা শুরু করে। দক্ষ ও প্রশিক্ষিত ফিজিওথেরাপিস্ট ও চিকিৎসক মন্ডলী দ্বারা সেবা প্রদান করছেন।প্রতিদিন প্যারালাইসিস, বাতব্যথা, কোমড়ব্যথা, হাঁটু ও পায়ের গোড়ালি ব্যথা এছাড়াও অর্থোপেডিক, নিউরোলজিক্যাল, জেরিয়োট্রিক, পেডিয়াট্রিক, গাইনেকোলজিক্যাল, স্পোর্টসএবং অন্যান্য রুগীরা এখানে চিকিৎসা সেবা নিতে আসেন। দরিদ্র রুগীদের কথা চিন্তা করে ৬ বেডের আবাসিক ইউনিটি চাল ুকরা হলো, অতিসত্ত¡র ২শ বেডের প্রতিবন্ধীদের জন্য আবাসিক হাসপাতালও ফিজিওথেরাপি ডিপ্লোমা কোর্স চালু হবে।

ঈদে বাড়ি ফিরতে পরিবহন চায় ইবি শিক্ষার্থীরা

https://www.youtube.com/watch?v=vq4FA9v8f4I

 

মো.সফিকুল আলম দোলন
জেলা প্রতিনিধি, পঞ্চগড়



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »