আজকের ঝলক নিউজ

দেশের সম্মান বাড়ালেন জয়া ; মাদ্রিদ চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেত্রী হলেন তিনি

Spread the love

আজকের ঝলক নিউজ :

দেশের সম্মান বৃদ্ধিতে কাজ করছেন আমাদের দেশের বেশ কিছু তারকা । একদিকে তারা কুড়িয়েছেন নিজেদের সুনাম পাশা-পাশি অর্জিত হচ্ছে দেশের সুনাম । সিনেমা পাড়ার এখনকার সবচেয়ে আলোচিত নায়িকা জয়া আহসান । তিনি একদিকে যেমন দেশের বেশকিছু ভালো ছবিতে অভিনয় করে সুনাম অর্জন করেছেন পাশাপাশি পেয়েছেন সেরা খেতাব । এর পরে ভারতেও সিনেমা করে দর্শকদের মন জয় করেছেন এই চিরসুন্দরী অভিনেত্রী ।

এবার তিনি মাদ্রিদ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২০ এ বিদেশি চলচ্চিত্রে সেরা নারী অভিনয়শিল্পীর পুরস্কার পেয়েছেন। বাংলাদেশি অভিনেত্রী জয়া আহসান  ‘রবিবার’ ছবির জন্য এ খেতাব পেয়েছেন । জানা গেছে ‘রবিবার’ ছবিটি পরিচালনা করেছেন অতনু ঘোষ। উৎসবে সেরা চিত্রনাট্যের পুরস্কারও জিতেছে ছবিটি। এর আগে এই ছবিটি কোলকাতায় বেশ জনপ্রিয়তা পায় এবং জয়ার প্রশংসায় পঞ্চমুখ ছিলেন সেখানকার চলিচ্চিত্র পাড়া ।

জয়া আহসান একজন ইতিবাচক মনোভাবাপন্ন নারী তার ফেসবুক ওয়ালে ভিউয়ারগণ দেখতে পান যে তিনি খুবই সুন্দর ও সাবলীল উপস্থানা করেন এবং ইতিবাচক, আশাবাদী ও পশুদের প্রতি সদয়  একজন মানুষ ।

এমন সম্মাননা পাওয়ায় ফেসবুকে উচ্ছ্বাস প্রকাশ করে জয়া লিখেছেন ‘‘বিদেশি চলচ্চিত্রে সেরা নারী অভিনয়শিল্পীর পুরস্কার দেওয়া হয়েছে আমাকে’’ । এত এত ছবি আর বাঘা বাঘা অভিনয়শিল্পীর মধ্যে আমার ভাগ্যেই যে পুরস্কারটা এল, সিংহভাগ অবদানই অতনুদার (অতনু ঘোষ)। এমন একটা ছবি তুমি না বানালে, চরিত্রের জন্য আমার ভেতরটা নিংড়ে না আনলে এ সৌভাগ্য কি আমার হতো? । এই পোষ্ট দেখেই অনুমেয় হয় যে কতটা কৃতজ্ঞ ও কোমলমতি জয়া । তাই ভক্তরা মনে করেন অভিনেত্রী এই পুরুস্কার পাওয়ার যোগ্যতা রাখে এবং দেশের সুনাম বহুগুনে বৃদ্ধি করেছেন জয়া ।

ফেসবুকে জহিরুল ইসলাম নামে  এক ভক্ত লিখেছেন ‘‘ চির সুন্দরীর জয় যেন বাংলাদেশের জয়, শুভ কামনা রইলো জয়া, আরো এগিয়ে যান’’।