আজকের ঝলক নিউজ

বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেনের কবরে পুষ্পাঞ্জলি অর্পণ

Spread the love

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি ॥
সাতক্ষীরা তালায় বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেনের কবরে পুষ্পাঞ্জলি অর্পণ করা এবং শহীদের অত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত ও এক মিনিট নীরবতা পালন করা হয়েছে।
বুধবার (৯ ডিসেম্বার ) সকালে তালা উপজেলা স্বাধীনতা যুদ্ধ স্মৃতি সংরক্ষণ কমিটির পক্ষ থেকে খেশরা ইউনিয়ানের শাহাজাতপুর বাজারের পাশে করবস্থ পুষ্পাঞ্জলি অর্পণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন তালা উপজেলা স্বাধীনতা যুদ্ধ স্মৃতি সংরক্ষণ কমিটির সম্মানিত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ ময়নুল ইসলাম, সহ-সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মোড়ল আঃ রশিদ, সাধারন সম্পাদক মীর জিল্লুর রহমান, যুগ্ম সাধারন সম্পাদক বাবু ইন্দ্রজীৎ দাস বাপী, অধ্যক্ষ রাম প্রসাদ দাস, বীর মুক্তিযোদ্ধা এম এম ফজুল্লল হক, বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম, খেশরা ইউনিয়ানের আওয়ামী লীগের সভাপতি আমিনুল ইসলামসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

তালা উপজেলা স্বাধীনতা যুদ্ধ স্মৃতি সংরক্ষণ কমিটির পক্ষ থেকে এই মহান শহীদ বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেনের কবর সংরক্ষণ ও একটি স্মৃতিসৌধ নির্মাণের জন্য সরকারের নিকট জোর দাবি জানানো হয়।

উল্লেখ, স্বাধীনতা যুদ্ধের বাংলাদেশের অন্যতম বৃহত্তম রাজাকার ঘাটির কপিলমুনি রাজাকারেরা প্রায় তিন দিন যুদ্ধের পর ১৯৭১ সালের ৯ ডিসেম্বার অত্মসমর্পণ করতে বাধ্য হয়। এই যুদ্ধের ২য় দিনে ৮ ডিসেম্বার বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন রাজাকারের গুলিতে শাহাদাৎ বরণ করেন। তালা উপজেলার খেশরা ইউনিয়ানের শাহাজাতপুর বাজারের পাশে তাকে করবস্থ করা হয়।