বিজয় দিবসের কুচকাওয়াজ বাতিল

Spread the love

মহামারি ক’রোনার কারণে এবারের ১৬ ডি’সেম্বর বিজয় দিবসে তে’জগাঁওয়ে জাতীয় প্যারেড স্কয়ারে স’শস্ত্র বাহিনীর স’ম্মিলিত সামরিক কুচকাওয়াজ  বা’তিল করা হয়েছে। এ বি’ষয়ে বিশেষ অনুশাসন দি’য়েছেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আন্তঃমন্ত্রণালয়ের দ্বি’তীয় ভা’র্চুয়াল সভার কার্যপত্র থেকে এ ত’থ্য জানা গেছে। ওই সভায় স’ভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মো’জাম্মেল হক।

বিজয় দি’বসে জাতীয় প্যারেড স্কয়ারে সম্মিলিত সামরিক কু’চকাওয়াজে সাধারণত বাংলাদেশ সেনাবাহিনী, বাং’লাদেশ নৌবাহিনী ও বাং’লাদেশ বিমানবাহিনীর সদস্যরা যোগ দেন। কু’চকাওয়াজের অংশ হিসেবে সালাম গ্রহণ করেন রা’ষ্ট্রপতি। তখন প্রধানম’ন্ত্রীসহ মন্ত্রিপরিষদ সদস্য, বিচারপতি, তিন বা’হিনীর প্রধান, সংসদ সদস্য, কূটনৈতিক ও আ’মন্ত্রিত বিদেশি অতিথিরা উপস্থিত থাকেন।

 

এ জন্য মু’ক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীর নির্দেশনা অ’নুযায়ী সবার সঙ্গে আলোচনা করে সীমিত আ’কারে একটি কর্মসূচি প্র’ণয়ন করতে দ্বিতীয় স’ভার আহ্বান করা হয়।

 

ওই কার্যপত্রে বলা হয়, ‘বি’জয় দিবস সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয়ের প্র’থম সভায় একটি বিস্তারিত কর্মসূচি প্র’ণয়ন করা হয়েছিল। প্রধানমন্ত্রীর কাছে ক’র্মসূচি উপস্থাপন করা হলে করোনাভাইরাসের ঝুঁ’কি থাকায় বড় ধরনের জনসমাগম হ’ওয়ার কারণে, জাতীয় কুচকাওয়াজ অ’নুষ্ঠান এ বছর রাখা সম্ভব নয় বলে তিনি অনুশাসন দি’য়েছেন। অন্যান্য কর্মসূচি সী’মিত আকারে করার জন্য প্রধানমন্ত্রী নি’র্দেশনা দিয়েছেন।’



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »