শোক দিবসে ইবি প্রেসক্লাবের শ্রদ্ধাঞ্জলি

Spread the love

জাতীয় শোক দিবসে ইবি প্রেসক্লাবের শ্রদ্ধাঞ্জলি

ইবি প্রতিবেদক: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে “মৃত্যুঞ্জয়ী মুজিব” ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রেসক্লাব। রোববার (১৫ আগস্ট) বেলা ১১টার দিকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে সংগঠনটি।

এসময় সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক রুমি নোমান ও দপ্তর সম্পাদক মুতাসিম বিল্লাহ পাপ্পু প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ১০ টার দিকে প্রশাসন ভবন চত্ত্বরে জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এবং কালো পতাকা উত্তোলন করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান। একই সময়ে স্ব-স্ব আবাসিক হলে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করেন প্রভোস্টরা।

পরে উপাচার্যের নেতৃত্বে ক্যাম্পাসের ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে প্রশাসন। এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য, ট্রেজারার ও ভারপ্রাপ্ত রেজিস্টার। এরপর একে একে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের বিভিন্ন সংগঠন, আবাসিক হল, বিভাগ সহ বিভিন্ন সামাজিক ও সংস্কৃতিক সংগঠন শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের শহীদদের শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন এবং তাঁদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। এর আগে ১৪ আগস্ট দিবাগত রাতে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে পবিত্র কুরআনখানি এবং বাদ যোহর দোয়া ও মোনাজাত করা হয়। এছাড়াও দিবসটি উপলক্ষে দুঃস্থদের মাঝে খাবার বিতরণ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে শাখা ছাত্রলীগের একাংশ।

এদিকে দিবসটি উপলক্ষে রবিবার দুপুর ৩টায় প্রশাসনের উদ্দ্যোগে অনলাইনে ওয়েবিনার অনুষ্ঠিত হয়। ওয়েবিনারে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর-৩ আসনের সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া। স্বাগত বক্তব্য রাখেন ইসলামী বিশ্ববিদ্যালয়ে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর স্টাডিজ বিভাগের শিক্ষক ড. মোস্তাফিজুর রহমান।

আরো পড়ুন ইবি তরুণ কলাম লেখক ফোরামের পূর্ণাঙ্গ কমিটি

 

https://www.youtube.com/watch?v=-Sv4YOv72Ns



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »