ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের হওয়া মামলায়

কার্টুনিস্ট কিশোরের মুক্তি মিলেছে ১০ মাস পরে

মার্চ ০৪ ২০২১, ১৪:০১

Spread the love

আজকের ঝলক নিউজ :

ডিজিটাল নিরাপত্তা আইনে ১০ মাস জেলে থাকার পরে মুক্তি পেলেন কিশোর ।

মুক্তির আগে দেশে বিভিন্ন দল এই আইন বাতিলের দাবিতে আন্দোলন করে আসছিলেন । ১০ মাস কারাগারে থেকে জামিনে মুক্ত হয়েছেন কার্টুনিস্ট আহমেদ কবির।

বুধবার হাইকোর্ট জামিন দেওয়ার পর বৃহস্পতিবার বেলা সোয়া ১২টার দিকে কাশিমপুর কারাগার থেকে কিশোরকে মুক্তি দেওয়া হয়। সাড়ে ১২টার দিকে তিনি একটি সাদা রঙের গাড়িতে চড়ে কারাগার এলাকা ত্যাগ করেন।


কিশোরকে মুক্তি দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন কাশিমপুর কারাগার-২-এর জেল সুপার আবদুল জলিল।
জেল সুপার জানান, কিশোরের জামিনের কাগজ আজ বেলা ১১টার দিকে কাশিমপুর কারাগারে পৌঁছায়। পরে তা যাচাই-বাছাই শেষে কিশোরকে মুক্তি দেওয়া হয়। এ সময় কারাফটকে কিশোরের স্বজনেরা উপস্থিত ছিলেন।

এর আগে কিশোরের করা আবেদনের শুনানি নিয়ে বুধবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোহাম্মদ মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ জামিনাদেশ দেন।

প্রকৃত বন্ধু চিনে যুক্তিযুক্ত সম্পর্ক দোষের কিছু নয়

মুশতাক আহমেদ ও কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরকে গত বছরের মে মাসে গ্রেফতার করে আইন শৃংখলা বাহিনী। সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক কথাবার্তা ও গুজব ছড়ানোর অভিযোগে তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়।
এই মামলায় গারদে থেকে লেখক মুশতাক আহমেদ ২৫ ফেব্রুয়ারি মারা যান। এরপরই কিশোরের মুক্তির দাবি জোরালো হয়।

৬ বার প্রত্যাখ্যান করার পর বুধবার হাইকোর্টে জামিন হয় কিশোরের। এই আইনের অপপ্রয়োগ নিয়ে ইতিমধ্যে প্রশ্ন তুলেছেন অনেকে তবে তথ্য মন্ত্রী বলেছেন সাধারণ মানুষের অধিকার নিশ্চিত করতে ও জঙ্গিবাদ ঠেকাতেই এই আইন প্রনয়ন করা হয়েছে । তিনি আরো বলেন কোথাও আইনের কোনো অপব্যাখ্যা বা অপপ্রয়োগ করা হলে তা খতিয়ে দেখা হবে । 

https://www.youtube.com/watch?v=VvCsvRWxwos&list=RDMMVvCsvRWxwos&start_radio=1

 

 



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »