যুক্তরাষ্ট্রে ধর্মীয় উপাসনালয়গুলো খুলে দিতে বললেন ট্রাম্প;

মে ২৩ ২০২০, ০৭:০৪

Spread the love

যুক্তরাষ্ট্রে ধর্মীয় উপাসনালয়গুলো খুলে দিতে বললেন ট্রাম্প;

যুক্তরাষ্ট্রে ধর্মীয় উপাসনালয়গুলো খুলে দেয়ার ঘোষণা দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। করোনা সংক্রমণের ঝুঁকির মধ্যেও শুক্রবার ট্রাম্প দেশের সব গভর্নরদের বলেছেন যেন এসব উপাসনালয়গুলো খুলে দেয়ার অনুমতি দেয়া হয়।

হোয়াইট হাউসে এক সংবাদ সম্মেলনে ট্রাম্প বলেন, আমি গির্জা, সিনাগগ ও মসজিদগুলোকে জরুরি পরিষেবার স্থান হিসেবে চিহ্নিত করছি। তিনি এও হুমকি দেন যে, যদি গভর্নরা তার এ অনুরোধ না রাখেন তবে তিনি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিবেন।

Ad by Valueimpression
যদিও এটা পরিষ্কার নয় যে, ট্রাম্প তাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নিবেন।

পুণ্যার্থীদের দূরত্ব ও জমায়েতের পরিধি নির্ধারণ করে গির্জাসহ অন্যান্য উপাসনালয়গুলো খুলে দেয়ার ব্যাপারে একটি গাইডলাইন তৈরি করেছে মার্কিন রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র। কিন্তু এ প্রক্রিয়াটি এক মাসের বেশি সময় ধরে ঝুলে রয়েছে।

ট্রাম্প বলেন, কিছু গভর্নর মদের দোকান ও গর্ভপাত ক্লিনিককে গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচনা করলেও গির্জাগুলোকে সেভাবে দেখছে না। এটা ঠিক নয়। এ অবিচারের সমাধান করতে চাই। বলতে চাই, উপাসনালয়গুলোও গুরুত্বপূর্ণ।

‘এ স্থানগুলো আমাদের সমাজকে একত্র করে রাখে, মানুষজনদের অবিভক্ত করে রাখে। মানুষজন চাচ্ছে গির্জা, সিনাগগ ও মসজিদে যেতে’, বলেন তিনি।

ট্রাম্প এর আগে গত ১২ এপ্রিল ইস্টার সানডেতে গির্জাগুলো খুলে দিতে চেয়েছিলেন। কিন্তু তার ব্যক্তিগত স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শে শেষ পর্যন্ত সে সিদ্ধান্ত থেকে সরে যান।

সাম্প্রতিক সপ্তাহগুলোতে কিছু কিছু রাজ্যে নিষেধাজ্ঞা শিথিল হওয়ার পর থেকে খুলতে শুরু করেছে কিছু গির্জা।

সূত্র : আলজাজিরা


Translate »