আজকের ঝলক নিউজ

ফের ভয়াবহ বিস্ফোরণ আফগানিস্তানে; নিহত ১৬, আহত অন্তত ৯০

Spread the love

ফে’র ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল আ’ফগানিস্তান। এখনও প’র্যন্ত অন্তত ১৬ জনের মৃ’ত্যুর খবর পাওয়া গেছে। আ’হত হয়েছে অন্তত ৯০ জন। রবিবার এই ভ’য়াবহ বিস্ফোরণ হয় আ’ফগানিস্তানের ঘোর প্রদেশের ফিরোজ কো’হায়। আ’হতদের মধ্যে অনেকের অবস্থা আ’শঙ্কাজন। এখনও চলছে উ’দ্ধারকাজ। তাই হতাহতের সংখ্যা এখনও পু’রোপুরিভাবে প্রকাশ করা হ’য়নি। খবর আল-জাজিরা ও গ্রে’টার কাশ্মীরের।

এদিন সকাল ১১ টা ১৫ মিনিট না’গাদ এই ভয়াবহ বি’স্ফোরণ ঘটে। জানা গেছে, যে এ’লাকায় একাধিক সরকারি অ’ফিস ও আফগান পু’লিশের দফতর রয়েছে, সেখানেই বি’স্ফোরক বোঝাই বাসটিতে বি’স্ফোরণ ঘটানো হয়। প্রাথমিকভাবে বি’স্ফোরণের চেহারা দেখে আ’ত্মঘাতী বিস্ফোরণ বলে মনে করা হচ্ছে। বি’স্ফোরণের পরই গোটা এলাকা ঘন কালো ধোঁ’য়ায় ঢেকে যায়। স্বা’ভাবিকভাবেই আতঙ্কিত হয়ে প’ড়েন আশেপাশের বা’সিন্দারা।

গোটা এ’লাকা ঘিরে ফেলেছে নি’রাপত্তারক্ষীরা। এখনও পর্যন্ত কো’নও সংগঠন এই বি’স্ফোরণের দায় স্বীকার ক’রেনি। আ’ফগানিস্তানে বিস্ফোরণ অবশ্য কোনও নতুন ঘ’টনা নয়। গত জু’লাই মাসে রক্তাক্ত হয় কা’বুল। কান্দাহারে পুলিশ হে’ডকোয়ার্টারে তালিবানি হামলায় নি’হত হন ১২ জ। আহতের সংখ্যা ছা’ড়িয়ে যায় ৮০। এর কি’ছুদিন আগেই, গত ১২ জু’লাই আ’ফগানিস্তানে আত্মঘাতী বোমা বি’স্ফোরণে প্রাণ যায় ৫ জ’নে।