২’শ যাত্রীকে হোম-কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ

মনপুরায় করোনা রোগীর পালায়ন;যাত্রীবাহী লঞ্চ থেকে উদ্ধার

জুন ১০ ২০২০, ১২:৫৮

Exif_JPEG_420

Spread the love

ঝলক নিউজ : 

মোঃ গোলাম কাদের মনছুর, ভোলা।

ভোলার মনপুরায় ঢাকা ফেরত এক উবার চালকের করোনা পজেটিভ হওয়ায় ভয়ে চরফ্যাসন হয়ে কর্ণফুলী লঞ্চযোগে ঢাকা পালিয়ে যায়। অবশেষে মঙ্গলবার রাত ৮ টায় উবার চালক করোনা রোগী একই লঞ্চযোগে চরফ্যাসন হয়ে মনপুরার জনতাগামী লঞ্চে ফেরত আসলে উদ্ধার করে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। এদিকে প্রশাসনের পক্ষ থেকে জনতাগামী লঞ্চে আসা প্রায় ২শত যাত্রীকে সাবান দিয়ে হাত ধুয়ে নিজ নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস।দক্ষিণ সাকুচিয়া ইউনিয়ন চেয়ারম্যান অলি উল্লা কাজল জানান, ওই রোগি দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের রহমানপুর গ্রামের ৭ নং ওয়ার্ডের বাসিন্দা, ঢাকায় উবার চালায়।

তিনি গত ৩০ মে মনপুরায় আসে। ওই দিন স্বাস্থ্য কর্মীরা ওই রোগির নমুনা সংগ্রহ করে। পরে ৮ জুন সকালে ওই রোগির নমুনার ফলাফল করোনা পজিটিভ আসে।খবরপেয়ে ওই উবার চালক চরফ্যাসন হয়ে কর্ণফুলী লঞ্চযোগে ঢাকা পালিয়ে যায়। পরে মঙ্গলবার ঢাকা থেকে একই লঞ্চে চরফ্যাসন হয়ে জনতাগামী লঞ্চ করে মনপুরায় আসে। পরে জনতাগামী লঞ্চ থেকে উদ্ধার করে অ্যাম্বুলেন্স করে হাসপাতালে পাঠানো হয়।মনপুরা স্বাস্থ্য কমপ্লেক্সে এর স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মাহমুদুর রশীদ জানান, গত ৩০ জুন ঢাকা থেকে উবার চালক মনপুরায় আসলে নমুনা সংগ্রহ করা হয়। পরে ৮ জুন ওই উবার চালকের নমুনার ফলাফল করোনা পজেটিভ আসে।

পরে ফোনে যোগাযোগ করলে নিশ্চিত হওয়া যায় তিনি ঢাকা চলে যাচ্ছে। পরে বিষয়টি আইডিসিআরকে অবহিত করা হয়। পরে ওই রোগি ৯ জুন মঙ্গলবার দুপুর ঢাকা থেকে লঞ্চযোগে চরফ্যাসন হয়ে ফের জনতাগামী লঞ্চ যোগে মনপুরা আসলে ইউপি চেয়ারম্যানের সহযোগিতায় ওই রোগিকে উদ্ধার করে হাসপাতালের আইসোলেশেন ওয়ার্ডে ভর্তি করা হয়।উল্লেখ্য, ঢাকা ফেরত উবার চালক নিয়ে মনপুরায় ৮ জন করোনা পজেটিভ। এদের মধ্যে ৬ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন। এখনও দুইজন হাসপাতালে চিকিৎসাধীন। তবে সবাই ঢাকা ফেরত।

আমাদের ফেসবুক পাতা

প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন


Translate »