যুক্তরাষ্ট্রের ডিপার্টমেন্ট অব স্টেট বিনামূল্যে ইংরেজি শেখানের উদ্যোগ

ডিসেম্বর ০৩ ২০২০, ০০:৪০

Spread the love

যু’ক্তরাষ্ট্রের ডিপার্টমেন্ট অব স্টেট বিনামূল্যে ইং’রেজি শেখানের উদ্যোগ নি’য়েছে। জা’না গেছে, যাদের মাতৃভাষা ইং’রেজি নয়, তাদের ইং’রেজি ভাষার দক্ষতা বৃ’দ্ধি ও গণমাধ্যম সম্পর্কে জ্ঞা’ন বৃদ্ধির জন্য বিনামূল্যে অ’নলাইন কোর্সের আয়োজন ক’রেছে।

২০২১ সা’লের ১৯ মার্চ পর্যন্ত এই কোর্সে নি’বন্ধন করা যাবে। যে কেউ নি’বন্ধন করে এই কোর্সে অংশ নি’তে পারবে। কোর্সটিতে নি’বন্ধন করতে চাইলে https://www.canvas.net/browse/fhi/courses/english-for-media-literacy এ ঢুকে নি’বন্ধন সম্পূর্ণ করতে হবে।

বাংলাদেশি ও আ’মেরিকানদের মধ্যে বৃহত্তর স’হযোগিতা, সংলাপ ও পারস্পরিক বো’ঝাপড়া উৎসাহিত করতে ‘সং’বাদমাধ্যম সম্পর্কে জ্ঞান বাড়া’তে ইংরেজি’ শীর্ষক এই কো’র্সটি এ বছর বাংলাদেশে যুক্ত’রাষ্ট্র মিশনের সহায়তাপ্রাপ্ত কর্ম’সূচিগুলোর অন্যতম।
এক বিজ্ঞ’প্তিতে ঢাকার মার্কিন দূতা’বাস জানিয়েছে, নিবন্ধনের পর কো’র্সে অংশ নিতে দিন বা রা’ত যে কোনো সময় লগ’ইন করতে পারবেন অং’শগ্রহণকারীরা। কো’র্সের সবগুলো পা’ঠ অবশ্যই ২৯ মার্চের মধ্যে শে’ষ করতে হবে। ৭০ শ’তাংশ বা তার বেশি স্কোর নিয়ে নি’র্ধারিত কার্যক্রম সম্পন্নকারীরা একটি ডি’জিটাল ব্যাজ ও সনদ পাবেন।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »