সবার আগে কারা করোনাভাইরাসের ভ্যাকসিন পাবেন

করোনা ভ্যাকসিনের পাওয়ার ক্ষেত্রে মাঠ কর্মীদের গুরুত্ব দিন

Spread the love

এনজিও কর্মীরা মহামারী করোনার মধ্যেও তাদের কাজ অব্যাহত রেখেছেন । গ্রামীণ অর্থনীতির চালিকা শক্তি হিসাবে কাজ করেন এনজিওদের ক্ষুদ্রঋণ । এখান থেকে খুব সহজে গ্রামের মানুষ ঋণ নিয়ে থাকেন । আর কাজের সাথ জড়িত লক্ষ লক্ষ এনজিও কর্মী সরাসরি গ্রামে গিয়ে কিস্তির টাকা আদায় করেন ও উন্নয়নমূলক তথ্য আদান প্রদান করে থাকেন ।

আশা করা হচ্ছে জানুয়রি ২০২০ এর মধ্যে ভেকসিন আসবে প্রশ্ন হচ্ছে সবার আগে কারা করোনাভাইরাসের ভ্যাকসিন পাবেন? https://www.youtube.com/watch?v=pXlhwuclsmY

জানা গেছে,  চিরাচরিতভাবে যেকোনও রোগের ভ্যাকসিন উদ্ভাবিত হলে প্রথমে স্বাস্থ্যকর্মী ও সংক্রমণের সবচেয়ে বেশি ঝুঁকিতে থাকা মানুষদের দেওয়া হয়। কিন্তু এবার মার্কিন স্বাস্থ্য কর্মকর্তা কলিন্স নতুন ধারণা তুলে ধরেছেন। তিনি বলছেন, এবার ভৌগোলিক অবস্থান এবং মহামারিতে সবচেয়ে বেশি বিপর্যস্ত এলাকার মানুষকে প্রাধান্য দেওয়া হবে।

বাংলাদেশে একসাথে ভেকসিন আসেবনা সেক্ষেত্রে স্বাস্থ্য কর্মী, বয়স্ক ও রুগীদের প্রধান্য দেয়া হবে স্বাভাবিক । তবে জরুরী বিবেচনায় এনজিও, মার্কেটিং, উন্নয়ন ও অন্যান্য কর্মীদের রাখা উচিত কারণ তারা সরাসরি সদস্যদের সাথে কাজ করে বিধায় তারা আক্রান্ত ও ছড়ানোর ক্ষেত্রে ঝুঁকিপূর্ণ ।

যদিও বাংলাদেশ সরকার ইতিমধ্যে কিছু পদক্ষেপ গ্রহন করেছেন যাতে অতি দ্রুতই সবাই ভেকসিন পাবে বলে আশা করা যায় ।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »