ওত পেতে থাকা বিএনপির জন্মগত অভ্যাস

Spread the love

ক্ষমতায় যে’তে ওত পেতে থাকা বিএনপির জ’ন্মগত অভ্যাস বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সে’তুমন্ত্রী ওবায়দুল কাদের।  অ’পদখল থেকে কীভাবে রাজপথ মুক্ত ক’রতে হয় জ’নগণ তা জানে।

সোমবার (২৩ নভেম্বর) স’কালে নোয়াখালী জেলার তার নির্বাচনী এলাকার কোম্পানীগঞ্জ উপজেলায় বিভিন্ন উন্নয়ন প্রকল্প ও অসচ্ছল, ত্যাগী এবং প্রয়াত নেতাকর্মীদের পরিবারের মাঝে অনু’দান বিতরণ ও প্রয়াত নেতাকর্মীদের স্মরণসভায় তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের তার স’রকারি বাসভবন থেকে ভিডিও কন’ফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন।

অ’সচ্ছল ও অসুস্থ লোক যে দলেরই হোক তাদের সাহা’য্য-সহযোগিতা করতে দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ক্ষমতা চি’রস্থায়ী নয়, তাই ক্ষমতার অ’পব্যবহার করবেন না।

তিনি বলেন, দাগনভূইয়া-বসুরহাট-ক’বিরহাট-সোনাপুর সড়ক প্রশস্তকরণ ছাড়াও কবিররহাট-সোনাপুর স’ড়কের বাঁক সরলীকরণ করা হয়েছে।

 

নোয়াখালীতে ই’তোমধ্যেই সড়ক যোগাযোগ অবকাঠামো উন্নয়নে বিভিন্ন প্র’কল্প গ্রহণ করা হয়েছে উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ফে’নী-চৌমুহনী-সোনাপুর চারলেন প্রকল্প চলমান রয়েছে এবং রে’ল যোগাযোগ আরও উন্নত করতে নেওয়া হচ্ছে পরিকল্পনা।

তিনি বলেন, আমার ‘নি’র্বাচনী এলাকায় নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী ই’তো’মধ্যেই প্রায় সবকিছুই পূরণ ক’রা হয়েছে, প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে এবং গ্যা’স’ সরবরাহ শিগগির দেওয়া হবে।

একটি দল আ’ন্দোলন এবং নির্বাচনে একের পর এক ব্যর্থ হয়ে জ’নগণের ওপর প্রতিশোধ নিতে আবার আ’গুন সন্ত্রাসের পথ বেছে নিয়েছে জা’নিয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপি নির্লজ্জ’ভাবে বলে তারা নাকি আগুন সন্ত্রাসে বি’শ্বাসী নয়!

তিনি বলেন, গা’নপাউডার দিয়ে মানুষ পোড়ানো বিএনপির অ’পরাজনীতির ধারাবাহিকতা।

বিএনপিকে হুঁ’শিয়ার করে দিয়ে ওবায়দুল কাদের আরও বলেন, এখনও সম’য় আছে আগুন নিয়ে খেলবেন না। মা’নুষের জীবন এবং সম্পদ ধ্বং’সের রাজনীতি প্রকারান্তরে জনগণের কাছে আপনাদের রা’জনীতির অপমৃত্যু ঘটতে পারে।

বিএনপি মুখে গ’ণতন্ত্রের কথা বলে প্রকাশ্যে এবং গোপনে অগণতান্ত্রিক চর্চায় কোনও ফল আসবে না বলেও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

বিএনপির রাজপথ দখলের হুমকি প্রসঙ্গে ওবায়দুল কাদের ব’লেন, জনগণ আপনাদের কাছে রাজ’পথ লিজ দেয়নি যে, দখলে নেবেন।’

 

আওয়ামী লীগের সাধারণ সম্পা’দক আবারও হুঁশিয়ার করে দিয়ে বলেন, ভূমিদস্যু, সন্ত্রাসী, চাঁ’দাবাজ, নারী অবমাননাকারীর সঙ্গে যারাই জড়িত তাদের জন্য আও’য়ামী লীগে দরজা চিরকালের জন্য বন্ধ।

দলের নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কা’দের বলেন, রাজনীতিতে নেতারা হবেন আদর্শ’গত শিক্ষক, তাদের অনুসরণ করতে হবে।

এ সময় আরও বক্তব্য রাখেন কোম্পা’নীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হা’য়াত খান, সাধারণ সম্পাদক নূরনবী চৌধুরী, উপজেলা চেয়ারম্যান মো. শা’হাবুদ্দিন এবং বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কা’দের মির্জা।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »