কৃষি ও কৃষকের জন্য সার ও বীজ কৃষকের ঘরে পৌছে দেওয়া হচ্ছে এমপি আফিল উদ্দিন

Spread the love
মোঃ আইয়ুব হোসেন পক্ষী,,বেনাপোল প্রতিনিধি:- কৃষকের মাঝে বিনামুল্যে সার,বীজ এবং কীটনাশক বিতরন কালে প্রধান অতিথি হিসেবে বিশাল জনসভায় এসব কথা বলেন তিনি।
রবিবার(২২ নভেম্বর) বিকাল ৩টায় শার্শা উপজেলার কায়বা ইউনিয়নে চালিতাবাড়িয়া আরডি বহুমূখি মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে উপজেলা কৃষি সম্প্রসারন কর্তৃক আয়োজিত ২০২০-২০২১ অর্থবছরে প্রাকৃতিক দুর্যোগের কারণে ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে কৃষি পুনর্বাসন কর্মসূচীর আওতায় সার ও বীজ বিতরণ ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শার্শা উপজেলার নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল। অনুষ্ঠানে পবিত্র কোরআন তেলওয়াত শেষে উপজিলার কৃষি কর্মকর্তা সৌতম কুমার শীল তার স্বাগতিক বক্তব্য তুলে ধরেন।
এরপর বিশাল ঐ জনসভায় ৮৫,যশোর-১ শার্শা আসনের সাংসদ আলহাজ্ব শেখ আফিল উদ্দিন কৃষকদের উদ্দেশ্যে বলেন, প্রকৃত ক্ষতিগ্রস্ত কৃষকের মাঝে বিনামুল্যে সার ও বীজ দেওয়া হবে। বঙ্গবন্ধু’র চিন্তা-চেতনায় ছিল কৃষকের মুখে হাসি দেখার। আজ সেই স্বপ্ন বাস্তবায়ন হয়েছে। আজ সার বীজের জন্য কৃষককে দারেদারে ঘুরতে হয়না। কৃষি ও কৃষকের জন্য সার ও বীজ কৃষকের ঘরে পৌছে দেওয়া হচ্ছে।
তিনি আরো বলেন, আপনাদের কাছে আমার অনুরোধ আপনাদের এক ইঞ্চি জমিও ফেলে রাখবেন না। আপনাদের উঠানে ও ঘরের ছাদে কিছু সবজীর চারা লাগান,যাতে আপনার পরিবারে সবজী’র চাহিদা পূরন হয়। এমপি বলেন, কৃষিতে বিপ্লব আনতে প্রত্যেকের সহযোগীতা একান্ত প্রয়োজন।এবারে প্রতি বিঘা জমিতে ফসল উৎপাদনের জন্য বীজ পাবেন গম ২০ কেজি, সূর্যমুখী ১ কেজি,খেসারী ৮ কেজি,টমেটো ৫০ গ্রাম,মরিচ ৩০০গ্রাম, খেসারী চাষের জন্য ডিএপি ৫কেজি,এমওপি ৫কেজি,টমেটোর জন্য ডিএপি ১০কেজি,এমওপি ১০কেজি,মরিচের জন্য ডিএপি ১০ কেজি, এমওপি ৫ কেজি।
শার্শা উপজেলায় ১১টি ইউনিয়নে মোট ২৯৮০ জন কৃষক বিনামুল্যে সার ও বীজ পাবে। তার মধ্যে গমের বীজ পাবেন ৭০০জন কৃষক, সূর্যমুখী ২৫০ জন কৃষক,খেসারী ১৩০ জন কৃষক,টমেটো ১২০০ জন কৃষক,মরিচ ৭০০জন কৃষক।
আলোচনায় বিশেষ অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন-উপজেলা চেয়ারম্যান- আলহাজ্ব সিরাজুল হক মজ্ঞু, মহিলা ভাইস চেয়ারম্যান- আলেয়া ফেরদৌস, শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) বদরুল আলম খান,শার্শা উপজেলা আ.লীগ সাধারন সম্পাদক- আলহাজ্ব নুরুজ্জামান, যুগ্ম-সাধারন সম্পাদক ও যশোর জেলা পরিষদ সদস্য- অধ্যক্ষ ইব্রাহীম খলিল, যশোর জেলা আ.লীগ এর সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক- আসিফ উদ-দৌলা অলোক সরদার , শার্শা উপজেলার যুবলীগ সাধারন সম্পাদক ও জেলা পরিষদ সদস্য- ওহিদুজ্জামান অহিদ, কায়বা ইউপি চেয়ারম্যান- হাসান ফিরোজ আহম্মেদ টিংকু, কায়বা ইউনিয়ন আ.লীগ সাধারন সম্পাদক- মোঃ শরিফুল ইসলাম, বাগআঁচড়া ইউপি চেয়ারম্যান- ইলিয়াছ কবির বকুল, উলাশী ইউপি চেয়ারম্যান- আলহাজ্ব আইনাল হক, গোগা ইউপি চেয়ারম্যান- আলহাজ্ব আব্দুর রশিদ, পুটখালী ইউপি চেয়ারম্যান- মাষ্টার হাদীউজ্জামান, শার্শা সদর ইউপি চেয়ারম্যান- সোহরাব হোসেন, বেনাপোল ইউপি চেয়ারম্যান- আলহাজ্ব বজলুর রহমান প্রমুখ।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »